নকল ভেজাল ঔষধে সারাদেশ সয়লাব, চট্টগ্রামে ১৯৬০ পিস নকল অমিডন সহ ১ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

  ! !  রাজশাহীতে নকল নকল ন্যাপ্রক্সিন ট্যাবলেট, ট্যাপেন্টাডল ট্যাবলেট, এসবি ল্যাবরেটরীজ আয়ুর্বেদিক এর পাওয়ার -৩০ নামক যৌন উত্তেজক ক্যাপসুল, ঢাকার ফকিরাপুল ও চুয়াডাঙ্গায় প্যান্টেনিক্স- ২০ (ইসমিপ্রাজল), ঝিনাইদহে জিম্যাক্স,ক্যাপসুল, ন্যাপ্রক্সিন ট্যাবলেট, পাবনায় বেসিক ল্যাবরেটরীজ ইউনানি এবং কসমিকো ল্যাবরেটরীজ ইউনানি’র ভেজাল ঔষধ এর কারখানায় র‍্যাব ও ডিবি পুলিশের অভিযান,কুষ্টিয়ায় এলেক্স ল্যাবরেটরীজ ইউনানিতে র‍্যাবের অভিযান, ডিবি পুলিশের লালবাগ জোনের অভিযানিক টিম মিটফোর্ড ও খিলগাঁও এর ড্রাগফেয়ার ল্যাবরেটরীজ ইউনানি ও রামপুরায় নকল ভেজাল ঔষধ কোম্পানিতে অভিযান পরিচালনা কালে বিপুল পরিমাণ নকল ভেজাল ঔষধ উদ্ধার করে !! 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ ঔষধ প্রশাসন অধিদপ্তরের যথাযথ মনিটরিং এর অভাবে সারাদেশে নকল ভেজাল ঔষধে সয়লাব হয়ে গিয়েছে বলে আবারও খবর পাওয়া গেছে। প্রাপ্ত সুত্রে জানা গেছে, এবার চট্টগ্রামে ডিবি’র অভিযানে ১৯৬০ পিস নকল – ভেজাল ‘অমিডন’ ঔষধ সহ ১ জন আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

রাজধানী সহ সারা দেশে নকল ভেজাল ঔষধে সয়লাব হয়ে গিয়েছে বলে আবারও খবর পাওয়া গেছে। এর পূর্বে রাজশাহীতে নকল নকল ন্যাপ্রক্সিন ট্যাবলেট, ট্যাপেন্টাডল ট্যাবলেট, এসবি ল্যাবরেটরীজ আয়ুর্বেদিক এর পাওয়ার -৩০ নামক যৌন উত্তেজক ক্যাপসুল, ঢাকার ফকিরাপুল ও চুয়াডাঙ্গায় প্যান্টেনিক্স- ২০ (ইসমিপ্রাজল), ঝিনাইদহে জিম্যাক্স,ক্যাপসুল, ন্যাপ্রক্সিন ট্যাবলেট, পাবনায় বেসিক ল্যাবরেটরীজ ইউনানি এবং কসমিকো ল্যাবরেটরীজ ইউনানি’র ভেজাল ঔষধ এর কারখানায় র‍্যাব ও ডিবি পুলিশের অভিযান,কুষ্টিয়ায় এলেক্স ল্যাবরেটরীজ ইউনানিতে র‍্যাবের অভিযান, ডিবি পুলিশের লালবাগ জোনের অভিযানিক টিম মিটফোর্ড ও খিলগাঁও এর ড্রাগফেয়ার ল্যাবরেটরীজ ইউনানি ও রামপুরায় নকল ভেজাল ঔষধ কোম্পানিতে অভিযান পরিচালনা কালে বিপুল পরিমাণ নকল ভেজাল ঔষধ উদ্ধার করে। এর রেষ কাটিয়ে ওঠার

আগে- ই গত ১ মে, রাত ৪ টা ২০ মিনিটের সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি ডিবি উত্তর বিভাগের ৩৪ নং টিম কোতোয়ালী থানাধীন হাজারী লেইন এর আলোময়ী ড্রাগ হাউজ নামক দোকানে অভিযান পরিচালনা করে ভেজাল মিশ্রিত ২০ প্যাকেটে ১৯৬০ (একহাজার নয়শত ষাট) টি অমিডন ট্যাবলেট সহ দোকানের মালিক কনিক দে কে হাতেনাতে আটক করে। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যাক্তি বেশী লাভের আশায় কমদামে ভেজাল মিশ্রিত অমিডন ট্যাবলেট কিনে ক্রেতাদের নিকট বিক্রয় করার কথা স্বীকার করে। সরকার দেশের জনস্বাস্থ্য রক্ষায় প্রতিবছর হাজার হাজার কোটি টাকা খরচ করছে। অথচ নকল ভেজাল ঔষধের কারণে সরকারের এই মহোতি উদ্দোগ ভেস্তে যাচ্ছে। অপরদিকে সুচতুর ও বিতর্কিত ঔষধ কোম্পানির বিতর্কিত ঔষধ সামগ্রীর উতপাদন ও বাজারজাত করে আঙুল ফুলে ফেঁপে কলাগাছ হচ্ছে নকল ভেজাল ঔষধ উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানের মালিকপক্ষ। এছাড়া ইউনানি, আয়ুর্বেদিক ও হারবাল ঔষধ কোম্পানির মালিকরা নিত্য নতুন কৌশলে নিত্য নতুন নামে বাহারী মোড়কে বাজারজাত করছে অবৈধ -অননুমোদিত ঔষধ সামগ্রীর উতপাদন ও বাজারজাত। আর এসব হচ্ছে ঔষধ প্রশাসন অধিদপ্তরের যথাযথ বাজার মনিটরিং এর অভাবে।