ওপেনিং জুটি নিয়ে চিন্তিত বিসিবি

অন্যান্য এইমাত্র ক্রিকেট খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট সিরিজে কারা খেলছেন, সেটা এক প্রকার নিশ্চিত হয়ে গেছে। যদিও এখন জাতীয় দল সেটা যে ভার্সনেরই হোক না কেন, চূড়ান্তই থাকে। দুই-একটি স্থানে পরিবর্তন আসে মাঝে মধ্যে। জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, ‘দল প্রায় চূড়ান্ত হয়েই আছে। ঘোষণা এ মাসের শেষের দিকেই। নতুন কোচিং স্টাফ। ফলে তাদের মতামত সেভাবে গ্রহণযোগ্য নয়। কারণ দেশের কন্ডিশন ও খেলোয়াড়দের সম্পর্কে পরিষ্কার ধারণা নেই তাদের। ফলে নির্বাচকদেরই প্রধান ভূমিকায় থাকতে হচ্ছে।


বিজ্ঞাপন

সোমবার তিনি বলেন, যেহেতু ঘরের মাঠে খেলা, তাই এ মাসের শেষের দিকে অর্থাৎ ৩০ বা ৩১ তারিখের মধ্যেই দল ঘোষণা দেয়া হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচে ওপেনার তামিম ইকবাল খেলছেন না এটা পুরনো কথা। ছুটি নিয়েছেন তিনি। বিশ্বকাপে টানা ম্যাচ খেলার পাশাপাশি শ্রীলঙ্কায় অধিনায়কের দায়িত্বও পালন করতে হয়েছে। কিন্তু পারফরম্যান্স তার সেভাবে হচ্ছে না। এটা তার টেনশনের কারণ। শুধু তামিম নন। গোটা জাতীয় দলও এ বিষয়টি নিয়ে উদ্বিগ্ন। সুযোগ মতো ছুটি নিয়ে নিজেকে আরেকটু গোছানোর চেষ্টা করছেন এ ড্যাশিং ওপেনার। তবে তার স্থানে কাকে খেলানো হবে। অর্থাৎ ওপেনিং জুটিতে কে কে খেলবেন সেটা জানা সম্ভব হয়নি।

সুমন বলেন, ‘আমাদের নিয়মিত ওপেনার তামিম ইকবাল তো এ সিরিজে খেলছেন না। তামিমতো আমাদের হয়ে অনেক দিন হলো ওপেন করছেন। সবচেয়ে বেশি অভিজ্ঞতাসম্পন্ন এবং তা প্রমাণিতও।’

তবে ওপেনিংয়ে সাদমান ইসলামকে নিয়ে বেশ জোরেসোরেই ভাবা হচ্ছে। কারণ ভবিষ্যদের কথা চিন্তা করে সাদমানকে এখনই ওপেনিংয়ে সুযোগ করে দেয়া উচিত। তবে হাবিবুল বাশার জানিয়েছেন, ‘এখানে নতুন কেউ না কী পুরনো কাউকেও নিয়ে আসা হবে সেটা নিয়ে আলোচনা চলছে। তবে শিগগিরই এর সমাধান হয়ে যাবে।’

উল্লেখ্য, আফগানরা ঢাকায় পৌঁছেই চলে যাবে চট্টগ্রামে। সেপ্টেম্বর ১ ও ২ তারা খেলবে একটি দুই দিনের প্র্যাকটিস ম্যাচ। একমাত্র টেস্ট ম্যাচ শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *