বিশিষ্ট কলামিস্ট, সাংবাদিক আবদুল গফফার চৌধুরীর মৃত্যুতে ঢাকা রেঞ্জ পুলিশের শোক প্রকাশ

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি” কালজয়ী এ গানের স্রষ্টা , বাংলাদেশের ইতিহাসের প্রবাদপুরুষ, বর্ষীয়ান লেখক, বিশিষ্ট সাংবাদিক ও জনপ্রিয় কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী না ফেরার দেশে চলে গেলেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় সময় গতকাল বুধবার রাতে যুক্তরাজ্যের লন্ডনে শেষ নিশ্বাস ত্যাগ করেন ।৷
তার মহাপ্রয়াণে ঢাকা রেঞ্জ, বাংলাদেশ পুলিশ গভীর শোকাহত।

বরিশালের উলানিয়া গ্রামে ১৯৩৪ সালের ১২ ডিসেম্বর জন্ম নেয়া আবদুল গাফফার চৌধুরী সময়ের পরিক্রমায় হয়ে উঠেন কালজয়ী মানব।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা এই মহান ব্যক্তির কর্মজীবন শুরু দৈনিক ইনসাফ পত্রিকায় সাংবাদিক হিসেবে। এরপর দৈনিক সংবাদ, মাসিক সওগাত, মাসিক নকীব, দৈনিক ইত্তেফাক, দৈনিক আজাদ, দিলরুবা, দৈনিক মেঘনা, দৈনিক জেহাদ, সাপ্তাহিক সোনার বাংলা, দৈনিক পূর্বদেশে কেটেছে কর্মজীবন।

মুক্তিযুদ্ধের সময় মুজিবনগর সরকারের মুখপাত্র সাপ্তাহিক ‘জয়বাংলা’, দৈনিক আনন্দবাজার’ ও ‘যুগান্তর’ পত্রিকায় কলামিস্ট হিসেবে কাজ করেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে ‘দৈনিক জনপদ’ সম্পাদনা করেন।

প্রখ্যাত এই সাংবাদিক লিখেছেন ৩০টি বই। পেয়েছেন স্বাধীনতা পদক, একুশে পদক, বাংলা একাডেমি পদক, ইউনেস্কো পদক, বঙ্গবন্ধু পুরস্কারসহ জাতীয় ও আন্তর্জাতিক অসংখ্য পুরস্কার।

অমর একুশের শাণিত পংক্তিতে বাঙালির হৃদয়ে অনন্তকাল বেঁচে থাকবেন আবদুল গাফফার চৌধুরী।


বিজ্ঞাপন