বিজিবি’র যশোর ব্যাটালিয়নের বিশেষ অভিযানে ১৪.৪৫০ কেজি ওজনের ১২৪টি স্বর্ণের বার সহ ১ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন (যশোর) ঃ শুক্রবার ২০ মে, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)-এর অধীনস্থ শাহজাদপুর বিওপি’র টহলদল যশোরের চৌগাছা সীমান্ত হতে ১০ কোটি ১১ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের ১৪.৪৫০ কেজি ওজনের ১২৪ টি স্বর্ণের বারসহ ১ জন স্বর্ণ পাচারকারীকে আটক করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ অভিযান জোরদার করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় অদ্য সকাল সাড়ে ৮ টার সময় অত্র ব্যাটালিয়নের অধিনায়কের নেতৃত্বে শাহজাদপুুর বিওপি’র টহলদল একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে যশোরের চৌগাছা সীমান্তের মেইন পিলার ৩৮/৪-আর হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বড় কাবিলপুর শ্মশানঘাট এলাকায় রাস্তার উপর কৃষকের বেশে সন্দেহভাজন একজন মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়।

পরবর্তীতে তার দেহ তল্লাশী করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত এবং পাচারকারীর কোমরের পিছনে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ১৪.৪৫০ কেজি ওজনের ১২৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য ১০,১১,৫০,০০০ (দশ কোটি এগার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা। এসময় ১টি মোটরসাইকেল ও ১টি মোবাইল ফোনও জব্দ করা হয় যার মূল্য ১,০১,০০০ টাকা।

জব্দকৃত স্বর্ণ ও অন্যান্য মালামালের সর্বমোট সিজারমূল্য ১০,১২,৫১,০০০ (দশ কোটি বার লক্ষ একান্ন হাজার) টাকা।

আটককৃত স্বর্ণ পাচারকারীর নাম ও ঠিকানা যথাক্রমে, মোঃ শাহ আলম (৩৫), পিতা-আব্দুর রহিম, গ্রাম, কাবিলপুর, ডাকঘর, মোক্তারপুর, থানা-চৌগাছা, জেলা-যশোর।

আটককৃত ব্যক্তির স্বীকারোক্তিতে জানা যায় উক্ত স্বর্ণের বারগুলি ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে নিয়ে যাচ্ছিল। আটককৃত স্বর্ণের বার এবং আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন