চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের গণবিজ্ঞপ্তি

Uncategorized অন্যান্য

এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৫ জুন চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের চরপাথরঘাটা হামিদিয়া এতিমখানা ও মাদ্রাসা (অবস্থান- ০১নং ওয়ার্ড), চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়(অবস্থান-০২নং ওয়ার্ড), (০৩) পশ্চিম চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান ০৩নং ওয়ার্ড), (০৪) আজিম হাকিম স্কুল এন্ড কলেজ (অবস্থান-০৪নং ওয়ার্ড), (০৫) আয়ুর বিবি সিটি কর্পোরেশন স্কুল এন্ড কলেজ(অবস্থান-০৫নং ওয়ার্ড), (০৬) খোয়াজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান-০৬নং ওয়ার্ড), (০৭) মধ্য ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান-০৭নং ওয়ার্ড) (০৮) ইছানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় (অবস্থান-০৮নং ওয়ার্ড), (০৯) হযরত শাহ জালাল (রঃ) কিন্ডার গার্টেন স্কুল (২য় তলা), (অবস্থান-০৯নং ওয়ার্ড), কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উক্ত নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘ্নে চলাচলের নিমিত্তে আগামী ১৪ জুন, দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ১৫ জুন মধ্যরাত ১২ টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানাধীন উল্লেখিত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিক আপ চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হল।

এছাড়া ১৩ জুন, দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ১৬ জুন সকাল ৬ টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর উল্লিখিত নির্বাচনী এলাকায় মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হল।

আগামী ১৪ জুন দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ১৫ জুন মধ্যরাত ১২ টা পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় কতিপয় নৌ-যান যথা, লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ-যান ও স্পিড বোট (ভোটারদের চলাচলের ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতীত) চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হল।

এ নিষেধাজ্ঞা সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাঁদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে যেমন- এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এতদ্ব্যতীত জাতীয় মহাসড়ক (Highways), বন্দর ও জরুরী পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এছাড়া জনসাধারণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে নৌ-যান ও দূর পাল্লার নৌ-যান চলাচলের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *