নীলফামারী পুলিশ সাইন্সে আসন্ন ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ গতকাল বুধবার ৮ জুন, পুলিশ লাইন্স একাডেমি,নীলফামারীর আয়োজনে বিকাল ৪ টায় পুলিশ লাইন্স একাডেমিতে অনুষ্ঠিত আসন্ন ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম ও সভাপতি, পুলিশ লাইন্স একাডেমি, নীলফামারী।

আসন্ন ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার উপস্থিত সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দের শুভেচ্ছা জানিয়ে তার বক্তব্যের শুরুতে তিনি বলেন বিদায় কথাটির সাথে অত্যন্ত দুঃখ ও ভারাক্রান্ত শব্দগুলি জড়িয়ে থাকে। যদিওবা আমি বিশ্বাস করি এটা প্রত্যেকটি প্রতিষ্ঠানের একটি আনুষ্ঠানিকতা মাত্র। প্রিয় মানুষগুলির কখনোই তার প্রতিষ্ঠান বা প্রীয়জন থেকে চিরতরে বিদায় নেওয়া সম্ভব হয়না। জড়িয়ে থাকে স্মৃতি ।

পুলিশ সুপার,নীলফামারী উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন যারা পিতা-মাতা শিক্ষকদের ভালোবাসা পায়না তাদের জন্য ভালো কিছু করার সম্ভাবনা খুবই কম। প্রত্যেকটি মানুষ তার নিজ কর্মফল অনুযায়ী কর্মভোগ করে থাকে। হোক সেটা আগে বা পরে। তাই পিতা-মাতা সহ যে তোমাদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলে,ভালো থাকতে সহায়তা করে, মানুষ হওয়ার সঠিক পথ দেখায়, সেই সকল ব্যক্তি বা প্রতিষ্ঠান দিকে তোমাদের চরম আন্তরিকতা ও বিনয় দেখানোর কোন বিকল্প নেই।

তিনি বলেন যে আমরা সকলেই সুখ শান্তি বা ঝামেলাবিহীন নিজেদের সব সময় আশা করি। কিন্তু একটা বিষয় লক্ষ্য করলে বোঝা যায়, যে মানুষের জীবনে অভাব, দুঃখ ও কষ্ট নেই এমন মানুষ পৃথিবীতে উত্তম কোন কিছুর করার সম্ভাবনা খুবই কম। তিনি একটি উদাহরণ টেনে বলেন
তোমরা কত তলা বিল্ডিং নির্মাণ করবে তার ভিত্তি মাটির নিচে ফাউন্ডেশন কত মজবুত তার ওপর নির্ভর করে। ঠিক তেমনি যেকোনো ব্যক্তি উত্তম পরিশ্রমের মাধ্যমে জীবনে সফলতা অর্জন করতে পারে।

এছাড়াও পুলিশ সুপার বলেন সৎকর্ম, সৎ চিন্তা ও আচার-আচরণ সহ কথা ও কাজে নিজেদের প্রতিষ্ঠিত করতে না পারলে জীবনে সফল হওয়া যায় না। তাই আমাদের প্রত্যেককেই সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের গড়ে তুলতে হবে।
পুলিশ সুপার মাদকের ভয়াবহতা কুফল সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যারা নেশাগ্রস্ত মানুষ এই সুন্দর পৃথিবীতে বাঁচার কোন অধিকার তাদের নেই। নেশাগ্রস্ত ব্যক্তিদের দাঁড়ায় যেমন তার পরিবার ও সমাজ ক্ষতিগ্রস্ত হয়, ঠিক তেমনি সবথেকে বড় ক্ষতিগ্রস্ত হয় রাষ্ট্র। নেশাগ্রস্থ নাগরিকদের থেকে রাষ্ট্র কখনোই উপকৃত হয় না। বরং তারা বিভিন্ন ক্ষেত্রে আইনশৃংখলার চরম অবনতি ঘটায়। তাই নিজেদের স্বাস্থ্যের দিকে নজর দিতে হবে এবং ভালো-মন্দ বোঝার বোধ ক্ষমতা নিজেদের ভেতর তৈরি করতে হবে।
সবশেষে পুলিশ সুপার নীলফামারী মহোদয় শিক্ষার্থীদের পরীক্ষায় করণীয় ও বর্জনীয় বিষয়গুলো সম্পর্কে বিস্তর আলোচনা করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তোফায়েল আহমেদ, প্রধান শিক্ষক, পুলিশ লাইন্স একাডেমি, নীলফামারী।

উক্ত বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা অভিভাবক ও আসন্ন ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ৭২ জন শিক্ষার্থীসহ বিভিন্ন বিভিন্ন শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *