যশোর সদর উপজেলায় ভূয়া চিকিৎসক কে গ্রেফতার করলো মোবাইল কোর্ট

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন (যশোর) ঃ গতকাল বৃহস্পতিবার ৯ জুন বেলা ১২ টায় যশোর জেলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের বিপরীতে পিয়ারলেস ডায়াগনস্টিক সেন্টার নামে একটি চিকিৎসা কেন্দ্রে হাবিবুর রহমান নামে এক ব্যক্তি চিকিৎসক পরিচয়ে রোগী দেখছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাস এর নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে উক্ত ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করা হয় এবং মোবাইল কোর্টের বিধিমত তাকে শাস্তি প্রদান করা হয়। এ সময় সিভিল সার্জন কার্যালয়, যশোর এর পক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক, এমওসিএস ডা. মো. রেহনেওয়াজ ও সিভিল সার্জন কার্যালয়ে কর্মরত মেডিকেল অফিসার ডা. অনুপম দাস প্রমূখ।

এ বিষয়ে যশোর জেলার সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, ‘গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার দেশের মানুষের চিকিৎসা নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে। কিছু সুযোগ সন্ধানী মানুষ সাধারণ মানুষকে চিকিৎসা সেবার নামে হয়রানি করছে। এছাড়া বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন অনুসারে এমবিবিএস ও বিডিএস ডিগ্রি এবং বিএমডিসি নিবন্ধন ব্যতিত কেউ চিকিৎসক নয়। এ ব্যাপারে সরকারের স্পষ্ট নির্দেশনা রয়েছে।
চিকিৎসার মত সংবেদনশীল বিষয় নিয়ে কাউকে যা ইচ্ছে তাই করতে দেওয়া হবে না। ‘
তিনি চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে স্বাস্থ্য অধিদপ্তরের সুদৃঢ় পদক্ষেপ ও জেলা প্রশাসন যশোর ও উপজেলা প্রশাসন যশোরকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *