ডিএনসি’র ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কর্তৃক ১০, ১৫২ পিস ইয়াবা সহ ৬ জন গ্রেফতার

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ মাদকাসক্তি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) প্রতিষ্ঠালগ্ন থেকে দেশব্যাপী মাদকবিরোধী অভিযান পরিচালনা করে আসছে। এর ধারাবাহিকতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) এর ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মোঃ জাফরুল্ল্যাহ কাজল এর সার্বিক দিক নির্দেশনায় এবং ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এর তত্ত্বাবধানে ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে সূত্রাপুর, মতিঝিল, ডেমরা, খিলগাঁও সার্কেলের সমন্বয়ে একটি অপারেশনাল টিম গতকাল শুক্রবার ১০ জুন থেকে আজ দুপুর পর্যন্ত ঢাকা মেট্রোপলিটনের ভাটারা, খিলক্ষেত, বিমানবন্দর, উত্তরা ও ঢাকা জেলার আশুলিয়া এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে।
উক্ত অভিযান পরিচালনা কালে ১০,০০০ (দশ হাজার) পিস ইয়াবা সহ হাতেনাতে গ্রেফতার করা হয়।
অভিযান পরিচালনা কালে গতকাল শুক্রবার ১০ জুন রাত ১১টার সময় ভাটারা থানাধীন নর্দ্দা বাসষ্টান্ডস্থ ক- ৪২/৬, তিন ভাই জেনারেল ষ্টোর নামীয় দোকানের সামনে থেকে কক্সবাজারের উখিয়া উপজেলার রত্না পালং এলাকায় নুর আহমদের পুত্র মোঃ আশরাফ উদ্দীন (৩৭)কে প্যান্টের পকেটে বিশেষ কায়দায় ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবা বহনকালে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এসময় অপারেশনাল টিমের উপস্থিতি টের পেয়ে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজা পালং এলাকায় মোহাম্মদ জাফর (৪৩) পালিয়ে যেতে সক্ষম হয়।
ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের অপর একটি অপারেশনাল টিম ঢাকা মেট্রোপলিটনের উত্তরা ও ঢাকা জেলার আশুলিয়া এলাকায় অভিযান চালায়। অভিযানকালে আজ ভোর ৫.টায় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন জামগড়া চৌরাস্তা সংলগ্ন এলাকা থেকে ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবাসহ নাদিয়া আক্তার শান্তা (২৩) এবং পারভিন আক্তার (২৮) কে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা কক্সবাজারের উখিয়া উপজেলায় ভালুকিয়া রত্না পালং এলাকার বাসিন্দা।
এছাড়া, ঢাকা মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের খিলগাঁও সার্কেলের একটি অপারেশনাল টিম বসুন্ধরা আবাসিক এলাকার ব্লক-এ ১নং রোড থেকে ইয়াবা ক্রয়-বিক্রয়কালে ১৫২ পিস জিল্লুর রহমান, মোঃ দিপু এবং মোঃ জসিম নামের ৩ জন স্থানীয় মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলমান। আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, কক্সবাজারের উখিয়া থেকে ইয়াবা বহন করে ঢাকার ভাটারা, উত্তরা ও আশুলিয়া এলাকায় একটি মাদক বিক্রির নেটওয়ার্ক গড়ে তোলার চেষ্টা করছিল। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্যদের আটক করতে অভিযান চলমান আছে এটা একটা চলমান প্রক্রিয়া ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *