নরসিংদী জেলা কারাগার ও নেত্রকোনা মোহনগঞ্জ উপজোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘুষ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বুধবার ১৫ জুন, ৮ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি অভিযান পরিচালনা করা সহ ৬ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ  নরসিংদী জেলা কারাগারের ক্যান্টিনে খাবারের দাম দ্বিগুণ রাখা, বন্দিদের সঠিক পরিমাণে খাবার সরবরাহ না করা এবং মোবাইলে অবৈধভাবে কথা বলার ব্যবস্থা করে দেয়ার অভিযোগে বুধবার ১৫ জুন, দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর উপ-সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ, উপ-সহকারী পরিচালক অমিজিৎ দে, উপ-সহকারী পরিচালক এবং উজ্জ্বল কুমার রায় এর সমন্বয়ে গঠিত একটি এনফোর্সমেন্ট টিম নরসিংদী জেলা কারাগারে অভিযান পরিচালনা করেছে। দুদক টিম সরেজমিনে উক্ত জেলা কারাগার পরিদর্শন করে। অভিযান পরিচালনাকালে কারাগারে বন্দীদের সাথে দেখা করতে আসা দর্শনার্থীরা অনেকেই অভিযোগ করেন যে কারাগারের ক্যান্টিনে বিভিন্ন পণ্যের অতিরিক্ত মূল্য রাখা হয়, বন্দিদের দুপুরের খাবার বন্টনেও খানিকটা অসংগতি দেখা যায়, এ বিষয়ে জেল সুপারের সাথে কথা বললে তিনি জানান যে, তিনি নিয়মিত এসব বিষয় তদারকি করেন এবং তদারকি অব্যাহত রাখবেন বলে অঙ্গীকার করেন। অভিযোগের বিষয়ে বিস্তারিত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবরে দ্রুত প্রতিবেদন দাখিল করবে।

নেত্রকোনা জেলাধীন মোহনগঞ্জ উপজোলা স্বাস্থ্য কমপ্লেক্স এর বিনা দরপত্রে ৫০ লাখ টাকার কেনাকাটার অভিযোগ সংক্রান্তে দুদক, সজেকা, ময়মনসিংহের সহকারী পরিচালক মোঃ বুলু মিয়া এর নেতৃত্বে উপ-সহকারী পরিচালক মোঃ রেজওয়ান আহামেদ ও আনিসুর রহমানের সমন্বয়ে একটি টিম কতৃক অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযান পরিচালনা কালে হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর মোঃ শামসুল আলম (বর্তমানে সহকারী পরিচালক,২৫০ শয্যা জেনারেল হাসপাতাল, কিশোরগঞ্জ) এর বিরুদ্ধে সরকারি আইন ও বিধি, পিপিএ ২০০৬, পিপিআর ২০০৮ না মেনে ২০২০-২১ অর্থ বছরের ক্রয় প্রক্রিয়া সংক্রান্তে রেকর্ডপত্র যাচাই করা হয় এবং বর্তমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদা খাতুন কে জিজ্ঞাসাবাদ করা হয়।
উক্ত ক্রয়কৃত মালামাল বাস্তব যাচাই করা হয়। এছাড়াও হাসপাতালে আগত রোগীদের সেবা প্রদান, পরিচ্ছন্নতা, নার্স ও চিকিৎসকদের উপস্থিতি এবং রোগীদের পথ্যের মান উন্নয়নের বিষয়ে দিক নির্দেশনা প্রদান করা হয়। অভিযান প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৬টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *