ভোক্তা অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক অভিযান কার্যক্রম পরিচালিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ২৭ জুন দুপুর ১ টা ৩০ মিনিটের সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক সিরাজদিখান উপজেলায় বাহেরকুচি এলাকায় অভিযান কার্যক্রম পরিচালিত হয়।

ঢালিস আম্বার নিবাস রিসোর্টে মনিটরিং কালে দেখা যায় যে, রিসোর্টের রেস্টুরেন্টে খাবার তৈরিতে বিভিন্ন ধরনের মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহার করা হচ্ছে, জর্দার রং এর নামে ননফুডগ্রেড ইন্ডাস্ট্রিয়াল রং খাবারে মিশানো হচ্ছে, উতপাদিত কেক পাউরুটির মোড়কে কোন উতপাদনের তারিখ মেয়াদোত্তীর্ণের তারিখ উল্লেখ করা হচ্ছে না, লেবেলবিহীন, উতপাদনের ও মেয়াদোত্তীর্ণের তারিখ বিহীন বিভিন্ন ধরনের প্যাকেট জাত খাদ্য উপকরণ রান্নায় ব্যবহার করতে দেখা যায়, রান্না ঘরে সকল ডাস্টবিন উন্মুক্ত ভাবে রাখা হচ্ছে, একই ফ্রিজে রান্না করা খাবার ও কাচা মাংস একসাথে সংরক্ষণ করা হচ্ছে, পুরনো দিনের রান্না করা খাবার পরবর্তীতে পরিবেশনের জন্য ফ্রিজে সংরক্ষণ করা হচ্ছে।

রান্না ঘরে কোন পেস্ট কন্ট্রোল মেকানিজম নেই, তেলাপোকা মাছি ও অন্যান্য পোকামাকড় রান্নাঘরে বিচরণ করতে দেখা যায়।
এছাড়া কর্মচারী ও বাবুর্চি দের ব্যবহৃত টয়লেটসমূহে কোন টিস্যু ও হাত ধোয়ার সাবান পাওয়া যায়নি।

প্রতিষ্ঠানটি সেবার কোন মূল্য তালিকা প্রদর্শন করছেনা। তাদের নিকট রিসোর্ট পরিচালনা ও রেস্টুরেন্ট পরিচালনার সংশ্লিষ্ট লাইসেন্সসমূহ দেখতে চাইলে তারা তাতক্ষনিকভাবে কোন লাইসেন্স দেখাতে পারেনি। রিসোর্ট টিকে ২৫০০০ টাকা জরিমানা করা হয় এবং সংশোধন হবার নির্দেশ দেয়া হয়।

অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আসিফ আল আজাদ।
সিরাজদিখান থানা পুলিশের একটি টিম ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ শাহ আলম অভিযানে সহযোগিতা করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *