নীলফামারী জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ৭ আগস্ট, পুলিশ লাইন্স,নীলফামারী মাঠে সকাল ৮ টায় ৩০ মিনিটে জেলা পুলিশ,নীলফামারীর মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার, ফোর্সের অংশগ্রহণে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার,নীলফামারী মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।

পরিদর্শন চলাকালীন সময়ে পুলিশ সুপার পুলিশ সদস্যদের পরিহিত ইউনিফর্ম,সরকারি কাজে ব্যবহারিত গাড়ি,অস্ত্রাগার সহ অন্যান্য
ব্যবহৃত জিনিসপত্র পরিদর্শন ও মূল্যায়ন করেন।

পরিদর্শন শেষে উপস্থিত অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে পুলিশ সুপার,নীলফামারী জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সদস্যদের সর্বোচ্চ পেশাদারিত্বের পরিচয় দিয়ে
কাজ করার মাধ্যমে জনগণের কল্যাণে নিজেদের ত্যাগ স্বীকার করায় পুলিশ সুপার, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পুলিশ সুপার বিগত কালে জেলা পুলিশ, নীলফামারীর পুলিশ সদস্যরাদের প্রশংসা করে বলেন করোনাকালীন সময়ে লাশ দাফন,হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ,লকডাউন নিশ্চিত করন,কুইক রেসপন্স টিম গঠন, জীবাণু নাশক স্প্রে প্রদান, মাস্ক বিতরণ, স্বাস্থ্য বিধি মেনে হাওর অঞ্চলে ধান কাটা কৃষি শ্রমিক প্রেরণ সহ পুলিশি হিসেবে গ্রহণ কালে আগত সর্বস্তরের জনসাধারণের জন্য হাত ধোয়ার সুব্যবস্থা রাখা এবং শতভাগ মাস্ক এর ব্যবহার নিশ্চিত করে সেবা প্রদান করে পুলিশ সদস্যরা।

এছাড়াও জেলা পুলিশ, নীলফামারীর পুলিশ সদস্যরা গরিব, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী,পত্রিকার হকার, সাংস্কৃতিক গোষ্ঠী,বীর মুক্তিযোদ্ধা সহ সর্বস্তরের জনসাধারণের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে।

পুলিশ সুপার আরও বলেন অতীতের ন্যায় জেলা পুলিশ, নীলফামারীর পুলিশ সদস্যরা তাদের উপর অর্জিত দায়িত্ব পালনের যে দেশপ্রেম দেখিয়ে দিয়েছে এবং নিজেদের মেধা,যোগ্যতা ও দক্ষতা দিয়ে সেবা গ্রহীতাদের সর্বোচ্চ সেবা প্রদানের মাধ্যমে দেশের মানুষের জন্য কাজের এই ধারা অতীতের ন্যায় অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও পুলিশ সুপার বলেন জেলা পুলিশ,নীলফামারীকে একটি শক্তিশালী,দক্ষ ও কার্যকারী ইউনিট হিসেবে প্রতিষ্ঠিত করতে আইন-শৃঙ্খলা রক্ষার এই মহান দায়িত্বে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

তিনি পুলিশ সদস্যদের আত্মরক্ষার ব্যক্তিগত অধিকার এর সঠিক প্রয়োগ সহ পুলিশ বাহিনীর সুনাম ক্ষুন্ন হয় এমন কাজ থেকে বেরিয়ে আসার আহ্বান জানান।

সবশেষে পুলিশ সুপার নিজেদের পেশাকে মানবসেবায় উজ্জীবিত করে সমাজের অপরাধ ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অপরাধীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে সমাজ ও দেশের শান্তি বজায় রাখতে অতীতের ন্যায় নীলফামারী জেলার জন্য তাদের কর্মকাণ্ড চালিয়ে যেতে বলেন।

মাস্টার প্যারেডে উপস্থিত ছিলেন মোহাম্মদ সারোআর আলম,অতিরিক্ত পুলিশ সুপার,(সৈয়দপুর-সার্কেল) নীলফামারী, সহ সকল থানার অফিসার ইনচার্জ,ওসি ডিবি, ডিআইও-১, ট্রাফিক ইন্সপেক্টর,আরওআই, নীলফামারী-কোর্ট পুলিশ পরিদর্শক, ইন্সপেক্টর অপরাধ,আর.আই ও অন্যান্য কর্মকর্তাগণ।

প্যারেড কমান্ডার হিসেবে মাস্টার প্যারেড পরিচালনা করেন আলী মোহাম্মদ আব্দুল্লাহ,সহকারি পুলিশ সুপার,ডোমার-সার্কেল, নীলফামারী।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *