রাজধানীর মোহাম্মদপুরে বিএসটিআই এর অভিযানে ২,০০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ৮ আগস্ট রাজধানীর মোহাম্মদপুর এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক পাউরুটি, বিস্কুট ও কেক পণ্যের অনুকূলে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিএম সনদ গ্রহণ ব্যতিত উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় দি কেক স্মিথ, ২৯/২, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা-কে ৩০,০০০ টাকা জরিমানা ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ অনুসারে ১৫,০০০ টাকা জরিমানা করা হয় এছাড়ও বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ছাড়পত্র গ্রহণ ব্যতিত আমদানিকৃত কসমেটিক পণ্য বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় এমডব্লিউটি ইনফরমেশন লিঃ, হাউজ-১৬এ/৭বি, ব্লক-এফ, হাজি চিনু মিয়া রোড, মোহাম্মদপুর, ঢাকা-কে ১,৫০,০০০ টাকা জরিমানা ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ অনুসারে ৫,০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা রেবেকা সুলতানা, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *