অভিনব প্রতারণার আরেক নাম “অনলাইনে ঘরে বসে আয় করুন”

Uncategorized অপরাধ

নিজস্ব প্রতিবেদক ঃ সিলেজ সাইট নামক অনলাইন ব্যবসা নানা রকম চমকপ্রদ লোভনীয় অফার দিয়ে, ঘরে বসে অনলাইনে কাজের মাধ্যমে টাকা আয়ের পথ দেখিয়ে প্রতারণা করে হাতিয়ে নিয়েছে সাধারন মানুষের শত কোটি টাকা।

প্রতারনার ধরনের বিবরন সমুহ যথাক্রমে, প্রথমে সাইন আপ করতে হয় তাদের আ্যপে। সাইন আপ করার সাথে সাথে আসবে আপনার আইডির ই-ওয়ালিটে ২০০ টাকা।
আপনার রেফারেন্সে অন্য কেউ আইডি সাইন আপ করলে আপনাকে দেয়া হবে রেফার বোনাস।
আপনার আইডি সাইন আপের পর তখন আসতো ৫ টি ক্যাটাগরিতে ইনভেস্টমেন্ট সিস্টেম।
বিভিন্ন ক্যাটাগরিতে ইনভেস্টমেন্ট অ্যামাউন্ট ভিন্ন ভিন্ন পরিমাণের।
আইডি সাইনআপ করার পর ভিআইপি -১থেকে ভিআইপি -৫ পর্যন্ত বিভিন্ন এমাউন্ট ইনভেস্ট করে, পাঁচ ক্যাটাগরির যে কোনো একটি ক্যাটাগরির আইডি নিতে হতো।

এই ইনভেসমেন্ট অ্যামাউন্টের ২০ শতাংশ লভ্যাংশ হিসেবে পেতেন রেফারেন্সকৃত আইডির মালিক
এই পাঁচটি ক্যাটাগরিতে ইনভেস্টমেন্ট করলে ঘরে বসে অনলাইনে করার টাস্ক বা কাজ দেওয়া হয়। যেমন,ফেসবুকে লাইক, শেয়ার করা, বিজ্ঞাপনের ভিডিও দেখা, ইনস্টাগ্রামে লাইক, শেয়ার করা ইত্যাদি। (বি.দ্র: ভিন্ন ক্যাটাগরিতে টাস্ক এর বিপরীতে অনলাইনে আয়ের পরিমাণটা ভিন্ন ভিন্ন রকমের ছিল।) এই অনলাইন সাইটের মালিকদের দেওয়া লিমিটের বেশি কেউ টাকা বা অনলাইনে আয়ের যে ডলার সেটা উইথড্র দিতে পারত না।

এরকম লোভনীয় অফার দিয়ে সাধারণ মানুষকে বোকা বানিয়ে সিলেজ সাইট কোম্পানিটি প্রতারণা করে মানুষের কোটি কোটি টাকা আত্মসাৎ করে ফেলে।
সিআইডি সাইবার পুলিশ সেন্টারে অভিযোগের ভিত্তিতে তদন্ত করে সিআইডি দেখতে পায় বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসে বিভিন্ন এজেন্ট নম্বর এবং ব্যাংক হিসাব ব্যবহার করে সিলেজ সাইট কোম্পানি টাকা আত্মসাৎ করেছে।

সিআইডি সাইবারের পুলিশের টিম গত সপ্তাহে অভিযান করে বরিশাল থেকে তিনজন এবং টঙ্গী গাজীপুর থেকে একজনকে গ্রেফতার করে। তাদের নিকট থেকে সিলেজ সাইটে ব্যবহৃত বিকাশ, নগদের এজেন্ট সিম এবং মোবাইলসমূহ জব্দ করা হয়।

সতর্কতামূলক উপদেশ সমুহ যথাক্রমে, এরকম চটকদার লোভনীয় অফারে ইনভেস্ট না করার জন্য সতর্ক করা হচ্ছে। এ সকল প্রতিষ্ঠান যাচাই-বাছাই না করে, আইন প্রয়োগকারী সংস্থাকে না জানিয়ে এবং তাদের বৈধতা সম্পর্কে না জেনে নিজে ইনভেস্ট করা থেকে বিরত থাকুন এবং অন্যকেও সতর্ক রাখুন। এই ধরনের অন্যান্য আরো ব্যবসা বা এসকল ব্যবসার বিজ্ঞাপন আপনাদের নজরে আসলে সিআইডি সাইবার পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করুন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *