জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান কর্তৃক বালু- শীতলক্ষ্যা নদীর দখল-দূষণ ও নাব্যতা পরিদর্শন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মনজুর আহমেদ চৌধুরী সম্প্রতি স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে রূপগঞ্জ উপজেলার বালু ও শীতলক্ষ্যা নদীর দখল-দূষণ এবং নাব্যতা সরেজমিন পরিদর্শন করেন।

এ সময় কমিশন চেয়ারম্যন দুটি নদীকেই দখল-দূষণে বিপর্যস্ত অবস্থায় দেখতে পান। এতে তিনি খুবই হতাশা ব্যক্ত করেন এবং এর থেকে উত্তরণের জন্য স্থানীয় প্রশাসনকে জোর তাগিদ দেন।

কমিশন কর্তৃক রূপগঞ্জ উপজেলাধীন বালু ও শীতলক্ষা নদীর দূষণের তৈরিকৃত তালিকা স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেন এবং তাদেরকে নির্দেশ দেন উক্ত তালিকা অনুযায়ী সমস্ত দূষণের উৎস বন্ধ করে দেওয়ার জন্য।
কমিশন চেয়ারম্যান আরো নির্দেশ দেন স্থানীয় প্রশাসনের তৈরিকৃত অবৈধ দখলদারদের তালিকা হতে সকল অবৈধ দখলদারকে উৎখাত করে নদীর জমি নদীকে ফিরিয়ে দিয়ে নদীর স্বাভাবিক প্রবাহ আগের অবস্থা ফিরিয়ে দিতে।

পরিদর্শন শেষে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, এমপি এর সাথে মিটিং করেন। উক্ত মিটিংয়ে মাননীয় মন্ত্রী বিভিন্ন দিকনির্দেশনা/পরামর্শ দেন এবং জাতীয় নদী রক্ষা কমিশনকে আরো কঠোর হতে অনুরোধ করেন।

এরপর চেয়ারম্যান উপজেলা নদী রক্ষা কমিটির মিটিংয়ে অংশগ্রহণ করে উপজেলা নির্বাহী অফিসারকে কঠিন পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্দেশ দেন।

চেয়ারম্যান উক্ত মিটিংয়ে আরো বলেন আমরা আবারও রূপগঞ্জে আসবো আপনারা কি কি করতে পেরেছেন আমরা সে অনুযায়ী সরকারকে সুপারিশ করব।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *