বান্দরবানের সাবেক উপজেলা পরিষদ এর চেয়ারম্যান ও সিরাজগঞ্জ বেলকুচিতে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে সোমবার ৫টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!

নিজস্ব প্রতিবেদক ঃ নাইক্ষ্যংছড়ি, বান্দরবানের সাবেক উপজেলা পরিষদ এর চেয়ারম্যান তোফায়েল আহমেদ এর বিরুদ্ধে কক্সবাজার উত্তর বন বিভাগ, বাঁকখালী রেঞ্জ এর বিট কর্মকর্তার সাথে যোগসাজশে জালিয়াতির মাধ্যমে বন বিভাগের ২ একর জমি বিক্রয়পূর্বক সরকারি সম্পত্তি আত্মসাৎ এর অভিযোগ যাচাইয়ের নিমিত্ত অত্র কার্যালয়ের উপসহকারী পরিচালক নাছরুল্লাহ হোসাইন এর নেতৃত্বে ও উপ-সহকারী পরিচালক তাপছির বিল্লাহ এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম সোমবার ২২ আগস্ট অভিযান পরিচালনা করেছে। সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, অভিযোগ সংশ্লিষ্ট ২ একর জমি বন বিভাগের জমি। অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির পিতা, পিতামহ দীর্ঘদিন যাবৎ ভোগদখলে করে আসছেন। বর্তমান উক্ত জমি অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির ভাই মনির আহমেদ ভোগদখল করছেন তবে উক্ত জমি ক্রয়-বিক্রয়ের স্বপক্ষে দালিলিক কোন তথ্য প্রমাণ পাওয়া যায়নি। এই বিষয়ে আরো তথ্য উপাত্ত সংগ্রহপূর্বক কমিশন বরাবর শীঘ্রই এনফোর্সমেন্ট প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

সিরাজগঞ্জ বেলকুচি ঠিকাদারি প্রতিষ্ঠান এর বিরুদ্ধে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় রাস্তা নির্মাণে স্পেসিফিকেশন অনুযায়ী কাজ না করা ও নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পাবনা’র সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্র ধর এর নেতৃত্বে সহকারী পরিচালক মোঃ আশরাফুল ইসলাম ও সহকারী পরিচালক মোঃ ইসমাইল হোসেন এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম কর্তৃক সরেজমিনে অভিযান পরিচালনা করা হয়েছে।
ঝটিকা অভিযান পরিচালনা কালে টিম কর্তৃক সরেজমিনে রাস্তার নকশা ও বাজেট অনুযায়ী যথাক্রমে রাস্তার দৈর্ঘ্য, প্রস্থ, ইট ও বালুর গভীরতা, গাইড ওয়াল এবং প্যালাসাইড ওয়াল পরিমাপ করা হয়। একইসাথে উক্ত রাস্তা নির্মাণ প্রকল্প পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন হয়েছে কিনা যাচাই করা হয়। এছাড়াও মৌজার অন্তর্গত গ্রামবাসীর কাছ থেকেও অভিযোগ সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ করা হয়। সরেজমিনে পরিদর্শন কালে ও রেকর্ডপত্র পর্যালোচনায় বর্ণিত অভিযোগ এর বিষয়টি পরবর্তীতে যাচাইয়ের আলোকে বিস্তারিত প্রতিবেদন কমিশনে শীঘ্রই দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।


এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *