বিএসটিআই প্রধান কার্যালয়ের মোবাইল কোর্ট কর্তৃক “ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন ক্রাংকেজ অয়েল ও ওয়াটার ফর ইউজ ইন সেকেন্ডারি ব্যাটারিজ” বিক্রি এবং বাজারজাতের অভিযোগে জরিমানা আদায়

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল মঙ্গলবার ২৩ আগস্ট রাজধানীর মতিঝিল ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স,ছাড়পত্র গ্রহণ ব্যতীত “ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন ক্রাংকেজ অয়েল ও ওয়াটার ফর ইউজ ইন সেকেন্ডারি ব্যাটারিজ” বিক্রি এবং বাজারজাত করার অপরাধে দি সান ফিলিং সার্ভিস সেন্টার, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ নামীয় প্রতিষ্ঠানকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

দি সান ফিলিং সার্ভিস সেন্টার ছাড়াও সিদ্ধিরগঞ্জস্থ জোনাকী ফিলিং স্টেশন ও সান্টু ফিলিং স্টেশন এবং মতিঝিল, ঢাকার পূর্ণিমা ফিলিং এন্ড সার্ভিস স্টেশন এর সকল ডিসপেন্সিং ইউনিটের সরবরাহকৃত জ্বালানি তেল পরিমাপে সঠিক পাওয়া যায়। এছাড়া প্রতিষ্ঠানসমূহের ক্যালিব্রেশন/ভেরিফিকেশন সংক্রান্ত কাগজপত্র যাচাই করে সঠিক পাওয়া যায়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে ডিএমপি সদস্যদের সহায়তায় পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে আফসানা হোসেন, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *