মায়ানমার সীমান্ত পর্যবেক্ষণ করলেন বিজিবি মহাপরিচালক

Uncategorized আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, গতকাল বুধবার ২৪ আগস্ট বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র কক্সবাজার রিজিয়নের অধীনস্থ কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকা পরিদর্শন করেন।

পরবর্তীতে বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নির্মাণাধীন টেকনাফ সীবিচে একটি বর্ডার আউটপোস্ট বা বিওপি’র নির্মাণকাজ পরিদর্শন করেন এবং নির্মাণকাজে সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ-আলোচনা করেন এবং বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

এরপর বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়নের কোয়ার্টার গার্ডে বিশেষ গার্ড সালামী গ্রহণ করেন এবং পরিদর্শন বইয়ে সাক্ষর করেন।

পরবর্তীতে ব্যাটালিয়নের অপস রুমে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক মহাপরিচালক মহোদয়কে ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকা, অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ব্রিফিং প্রদান করেন। ব্রিফিং শেষে মহাপরিচালক মহোদয় টেকনাফ ব্যাটালিয়ন সদরের বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

এরপর তিনি টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপিতে গমণ করেন এবং সম্প্রতি সদর দপ্তর বিজিবি হতে অত্র ব্যাটালিয়নের জন্য নতুন বরাদ্দকৃত ২টি এয়ার বোট এবং বাংলাদেশ-মায়ানমার সীমান্ত এলাকা পরিদর্শন ও পর্যবেক্ষণ করেন। এরপর মহাপরিচালক হ্নীলা বিওপি’র সদস্যদের সাথে কুশলাদি বিনিময় ও শুভেচ্ছা উপহার প্রদান করেন।

উক্ত পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক টেকনাফ ব্যাটালিয়নের বিভিন্ন অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম এবং ব্যাটালিয়নের সাফল্যের ধারা ও বর্তমানে গৃহীত অপারেশনাল কার্যক্রম দেখে ভূয়সী প্রশংসা করেন।

পাশাপাশি ভবিষ্যতে এধরণের কার্যক্রম অধিক জোরদার ও সাফল্যমন্ডিত করার জন্য তিনি প্রয়োজনীয় দিক-নির্দেশনাও প্রদান করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *