যশোরে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে ২টি প্রতিষ্ঠান কে ১২ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


!! গর্ভবতী পশুর মাংস বিক্রি করার অপরাধে রুপদিয়া বাজারের বিসমিল্লাহ মাংস ভান্ডারের মালিক শুকুর আলী সরদার কে ১০,০০০ টাকা জরিমানা !!



সুমন হোসেন, (যশোর) ঃ
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের নিয়মিত বাজার তদারকি অভিযানের অংশ হিসাবে রুপদিয়া বাজারে ২টি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে। এ সময় ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার ৭ সেপ্টেম্বর জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশক্রমে জেলা প্রশাসকের সার্বিক সহযোগীতায় ভোক্তা অধিকার অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক যশোর সদর উপজেলার রুপদিয়া বাজারে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে গর্ভবতী পশু জবাই করে মাংস বিক্রির অপরাধে বিসমিল্লাহ মাংস ভান্ডার-এর মালিক মোঃ শুকুর আলী সরদার-কে ১০,০০০ টাকা জরিমানা করা হয় এবং অপরাধের পুনরাবৃত্তি না করার লিখিত মুচলেকা নেয় হয়। এসময়ে জব্দকৃত সকল মাংস কেরোসিন মিশিয়ে গর্তে পুতে ফেলা হয়।

যশোর রুপদিয়া ট্রাক স্ট্যান্ডে তদারকি অভিযান পরিচালনা কালে লাইসেন্স গ্রহণ না করে জ্বালানী তেল বিক্রয় করার অপরাধে ইমরান ট্রেডার্স কে ২,০০০ টাকা জরিমানা করা হয় এবং দ্রুততম সময়ের মধ্যে সকল প্রযোজ্য লাইসেন্স গ্রহণ ও দোকানের সার্বিক পরিবর্তন (মেঝে, দেয়াল ও ছাদ পাকা) করার নির্দেশনা দেওয়া হয়।

অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব।

সার্বিক সহযোগিতা করেন ভেটেরিনারি অফিসার ডাঃ মোঃ আব্দুল আজিজ। প্রধান ক্যাব, যশোর-এর সদস্য মোঃ আব্দুর রকিব সরদার এবং নরেন্দ্রপুর ফাঁড়ি ও জেলা পুলিশের চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া বলে জানান কতৃপক্ষ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *