জিএমপি’র পুলিশ কমিশনার কর্তৃক জাপান ইন্টারন্যাশনাল ড্রিম স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ গতকাল মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর জাপান ইন্টারন্যাশনাল ড্রিম স্কুল অ্যান্ড কলেজ (নারায়ণকুল ড্রিম মডেল স্কুল অ্যান্ড কলেজ) কর্তৃক আয়োজিত “এওয়্যারনেস প্রোগ্রাম” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয় উপস্থিত ছিলেন। প্রধান অতিথি প্রতিষ্ঠান প্রাঙ্গনে পৌছলে প্রতিষ্ঠানের প্রিন্সিপ্যাল, ভাইস প্রিন্সিপ্যাল, অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন।

পুলিশ কমিশনার তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদেরকে মনোযোগ দিয়ে লেখাপড়া করে সমাজের সু-নাগরিক হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে নির্দেশনা মূলক পরামর্শ প্রদান করেন। তিনি শিক্ষার্থীদের উন্নত দেশগুলোর মতো মেধা দিয়ে এগিয়ে যাওয়ার কথা বলেন। তিনি বলেন, কারিকুলামের বাইরে প্রচুর বই পড়বে, তাহলে ধর্মীয় জ্ঞান, সোসাইটি জ্ঞান, বুদ্ধিবৃত্তিক জ্ঞান অর্জন করতে পারবে।

বাল্যবিবাহের ওপর গুরুত্ব আরোপ করে কমিশনার মহোদয় বলেন, ”এই সোসাইটি পুরুষতান্ত্রিক। পুরুষরা সব সিদ্ধান্ত নারীদের উপর চাপিয়ে দেয়। তোমরা মেয়েরা আমার সন্তানের মতো। তোমরা মেয়েরা বাল্য বিবাহ করবে না। আশেপাশে বাল্যবিবাহের খবর পেলে প্রতিরোধ করবে এবং আমাকে জানাবে। মানুষকে কখনো নিন্দা করবে না, মানুষকে কখনো কালো সুন্দর দিয়ে, কালার দিয়ে বিবেচনা করবে না। আজ থেকে পঞ্চাশ বছর পরে তোমরা তোমাদের জীবনের অবস্থান নির্ধারন করার স্বপ্ন দেখ। এই প্রতিষ্ঠান একটি লাইট হাউজ। এখান থেকে শিক্ষা নিয়ে তোমরা ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের অংশীদার হতে পারবে।”

তিনি স্বপ্নের ফেরিওয়ালা হয়ে কোমলমতি শিক্ষার্থীদেরকে সৎ, মেধাবী, বিনয়ী ও নৈতিকতাবোধের অধিকারী মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলার পরামর্শ দেন। লিঙ্গ সমতা প্রতিষ্ঠা করে সকল বৈষম্য দূর করে প্রত্যেকটি শিক্ষার্থীকে এক এক জন ড্রিমবয় ও ড্রিমগার্ল হওয়ার উৎসাহ দেন।

কারো কোন পরামর্শ ও পুলিশী সেবা পেতে স্কুলে একটি অভিযোগ বক্স স্থাপনের ঘোষণা দেন এবং সেই সাথে জিএমপি ফেসবুক পেইজে জানানোরও পরামর্শ দেন।

বক্তব্যের শেষে প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীদেরকে মাদকের বিরুদ্ধে করণীয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারিত হলে করণীয়, ধর্ষণ রোধে করণীয়, সমাজে সুইসাইডাল প্রবণতা রোধে করণীয় বিষয়ে বিশদভাবে পরামর্শ দেন। সবাইকে মানুষের মতো মানুষ হওয়ার আর্শীবাদ করে প্রধান অতিথি তার মূল্যবান বক্তব্য সমাপ্ত করেন।

প্রধান অতিথি স্কুলের শ্রেণিকক্ষ ও লাইব্রেরী পরিদর্শন করেন এবং প্রতিষ্ঠানের শৃঙ্খলা, লেখাপড়ার গুণগতমান এবং কারিকুলামে শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *