সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নিদর্শন নড়াইলঃ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে খুলনা রেঞ্জ অ্যাডিশনাল ডিআইজি

Uncategorized অন্যান্য

মোঃ রফিকুল ইসলাম (নড়াইল) ঃ মঙ্গলবার মহানবমী। ৪ অক্টোবর) সকাল ৬ টা থেকে মণ্ডপে মণ্ডপে শুরু হয় মহানবমীর আনুষ্ঠানিকতা।
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে মঙ্গলবার ৪ অক্টোবর, সন্ধ্যায় নড়াইল জেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন মো: নিজামুল হক মোল্যা, অ্যাডিশনাল ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট), খুলনা রেঞ্জ।

তিনি এ সময় মহিষখোলা সর্বজনীন দুর্গা মন্দির; শ্রী শ্রী শিব মন্দির, কেন্দ্রীয় টাউন কালীবাড়ী, নড়াইল; চরের ঘাট পূজা মন্দির এবং বাঁধাঘাট শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দুর্গা মন্দির পরিদর্শন করেন।

পরিদর্শন কালে অ্যাডিশনাল ডিআইজি সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দুর্গোৎসব এর শুভেচ্ছা বিনিময় করেন।

অ্যাডিশনাল ডিআইজি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল এবং রাষ্ট্রীয় অসাম্প্রদায়িক চেতনার এক অনন্য নিদর্শন নড়াইল। এখানকার মানুষ ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে দুর্গোৎসব উদযাপন করছে।

তিনি আরো বলেন, কোন অশুভ শক্তি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করলে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা তৎপর রয়েছে।

তিনি এ সময় সম্প্রীতির মধ্য দিয়ে সরকারি নীতিমালা অনুসরণ করে পূজা উদযাপনের মূল উদ্দেশ্যেকে শুভ ও সার্থক করতে সকলের প্রতি আহবান জানান।

এছাড়া নড়াইল জেলার পুলিশ সুপার এর নির্দেশনায় নিশ্ছিদ্র নিরাপত্তায় পূজা উদযাপনের শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিরলস প্রচেষ্টাকে তিনি সাধুবাদ জানান।

এ সময় মোসা: সাদিরা খাতুন, সুযোগ্য পুলিশ সুপার, নড়াইল, মোঃ রিয়াজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), নড়াইল, মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), নড়াইল, এস, এম, কামরুজ্জামান, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার, ক্রাইম এন্ড অপস্, নড়াইল, অ্যাডিশনাল জিআইজি’র সহধর্মিনী রাহেলা আকন রানু, জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ এবং প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ, পূজা উদযাপন কমিটির সভাপতি সেক্রেটারি, ভক্তবৃন্দ সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *