রাজধানীর পল্লবীতে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ফুলকুঁড়ি ফুড প্রোডাক্টস ও মোল্লা বেকারী কে ১ লাখ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ৩০ অক্টোবর রাজধানীর পল্লবী থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য “কেক, বিস্কুট, রুটি” উৎপাদন, বিক্রি এবং বাজারজাত করার অপরাধে ১টি প্রতিষ্ঠান মোল্লা বেকারী, ১১/ই, এভিনিউ-১,প্লট- আই/১০, মিরপুর, ঢাকা-কে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।
এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “কেক, বিস্কুট, রুটি” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত ও ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে একই প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়াও একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান ফুলকুঁড়ি ফুড প্রোডাক্টস, বাড়ি-১১৩, রোড-৭, ব্লক-ই, সেকশন-১১, মিরপুর, ঢাকা-কে পণ্য মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “পাউরুটি, কেক” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ও ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে টাকা ২৫,০০০ (পঁচিশ হাজার) মাত্র জরিমানা করা হয়।

উল্লিখিত প্রতিষ্ঠান দুটিকে সর্বমোট টাকা ১,০০,০০০ (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা ইবাদত মানিক, ফিল্ড অফিসার (সিএম) এবং মোঃ ইনজামামুল হক, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *