খুলনায় কিশোর কল্যান মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে দুর্নীতির অভিযোগ

Uncategorized আইন ও আদালত


পিংকি জাহানারা (খুলনা) ঃ খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে আজ সকাল সাড়ে ১১ টায় কিশোর কল্যান মাধ্যমিক বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে দুর্নীতির অভিযোগে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনার রুপসা উপজেলার কিশোর কল্যান মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য মোঃ আনোয়ার হোসেন।
এছাড়াও উপস্থিত ছিলেন মোঃ রিয়াজ শেখ(মোঃ আনোয়ার হোসেন এর পক্ষে)।

এ সংবাদ সম্মেলনে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক নকিব উদ্দিন এর স্বেচ্ছাচারিতা ও দুর্নীতি সম্পর্কে মোঃ রিয়াজ শেখ জানান,গত ২৪ অক্টোবর প্রকাশিত “” দৈনিক পূর্বাঞ্চল “” পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তিতে তিনটি শূন্য পদে লোক নিয়োগের জন্য দরখাস্ত আহবান করা হয়। তিনটি পদের জন্য ১৫ টি আবেদন জমা পড়ে।

গত ২৪ অক্টোবর খুলনা মডেল স্কুলে ইন্টারভিউ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নকিব উদ্দিন আজাদ অর্থের বিনিময়ে যাদেরকে নিয়োগের জন্য সিলেক্ট করেছেন দুর্নীতি করে প্রশ্ন পত্রের হুবহু কপি তাদের হাতে তুলে দেন। তিনি তিনটি পদে মোটা অঙ্কের অর্থ বানিজ্য করেছেন।তিনি পরীক্ষা গ্রহনের নামে প্রার্থীদের সাথে প্রতারণা করছেন।

এছাড়া তিনি আরো জানান,রীতা বেগম নামে একজন অভিভাবক অভিযোগ করেছেন তার ছেলেকে চাকরি দেয়ার নামে প্রধান শিক্ষক নকিব উদ্দিন তার কাছ থেকে ৩ লক্ষ টাকা গ্রহন করেও তাকে চাকরি দেননি।পরে তাকে ১ লক্ষ টাকা ফেরত দিলেও বাকি ২ লক্ষ টাকা ফেরত না দিয়ে তালবাহানা করছেন।

প্রধান শিক্ষক নকিব উদ্দিন অর্থ বানিজ্য করে যাদের নিয়োগ দিয়েছেন তাদের মধ্যে রয়েছে নিরাপত্তা প্রহরী পদে শারীরিক প্রতিবন্ধী রানা আহমেদ।

যে এই পদের যোগ্য নয়।পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ দিয়েছে সুকুমার ঘোষ।যার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ রয়েছে।
আয়া পদে নিয়োগ দিয়েছে রুমা আক্তার নামে একজনকে।
যথাযথ কর্তৃপক্ষের নিকট পাতানো এই নিয়োগ বাতিলের দাবি জানান মোঃ আনোয়ার হোসেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *