ঔষধের বিষয়ে চলমান বিভিন্ন অনিয়ম নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Uncategorized জাতীয়


!! সভায় নকল ঔষধ উৎপাদন ও বিক্রয় প্রতিরোধ, মোড়কজাত নীতিমালা অনুযায়ী ঔষধের গায়ে এমআরপি প্রদান, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ঔষধের স‍্যাম্পল বিক্রয় না করা, কোল্ড চেইন নিশ্চিত করা, বিক্রয় ভাউচার প্রদান এবং আমদানিকৃত ঔষধের গায়ে আমদানিকারকের সিল প্রদানের বিষয়ে আলোচনা হয়।
এছাড়াও ঔষধ সরবরাহকারী কোম্পানি গুলো ঠিক সময়ে মেয়াদ উত্তীর্ণ ঔষধ যেন ফার্মেসী থেকে সংগ্রহ করে নিয়ে যায় এই বিষয়েও আলোচনা হয় !!


নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ৭ নভেম্বর জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে সকাল ১১ টায় ঔষধ বিষয়ে চলমান বিভিন্ন অনিয়ম বিষয় নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান।

সভায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয় ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতির সভাপতি, সহ-সভাপতি, পরিচালকবৃন্দ সহ বিভিন্ন জেলার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় নকল ঔষধ উৎপাদন ও বিক্রয় প্রতিরোধ, মোড়কজাত নীতিমালা অনুযায়ী ঔষধের গায়ে এমআরপি প্রদান, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও ঔষধের স‍্যাম্পল বিক্রয় না করা, কোল্ড চেইন নিশ্চিত করা, বিক্রয় ভাউচার প্রদান এবং আমদানিকৃত ঔষধের গায়ে আমদানিকারকের সিল প্রদানের বিষয়ে আলোচনা হয়।
এছাড়াও ঔষধ সরবরাহকারী কোম্পানি গুলো ঠিক সময়ে মেয়াদ উত্তীর্ণ ঔষধ যেন ফার্মেসী থেকে সংগ্রহ করে নিয়ে যায় এই বিষয়েও আলোচনা হয়।

মহাপরিচালক অংশগ্রহণকারী বৃন্দের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। তিনি ঔষধ বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। তিনি ব‍্যবসায়ীবৃন্দকে সকল আইন মেনে ব‍্যবসায় করার আহবান জানান।

আলোচনা শেষে মহাপরিচালক জীবন রক্ষাকারী পণ‍্য হিসেবে বৈধভাবে ঔষধ উৎপাদন ও বিক্রয়ে সকলে সমন্বিতভাবে যেন কাজ করে এই আশাবাদ ব‍্যক্ত করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *