জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, আদর্শ, তুলে ধরা হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পাদিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ স্মারকগ্রন্থ’

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিবেদক ঃ বাঙালি জাতির জীবনে এক মহিমান্বিত দিন ১৭ই মার্চ ২০২০। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। বাঙালি জাতির মুক্তির জন্য, স্বাধীনতার জন্য; একটি উন্নত, সমৃদ্ধ, শোষণ-বঞ্চনামুক্ত অসাম্প্রাদায়িক আধুনিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য তিনি সমগ্র জীবন উৎসর্গ করেছেন।

জন্মশতবর্ষ উপলক্ষে জাতির পিতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবন, আদর্শ, মূল্যবোধ ও কর্মের জগৎকে বর্তমান ও অনাগত প্রজন্মের কাছে বস্তুনিষ্ঠভাবে তুলে ধরার প্রয়াসেই প্রকাশিত হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পাদিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ স্মারকগ্রন্থ’।

গ্রন্থে স্থান পাওয়া ৫৭টি প্রবন্ধ-নিবন্ধ, স্মৃতিচারণমূলক লেখা ও ৬০টি ঐতিহাসিক আলোকচিত্রে মুদ্রিত হয়েছে এই মহান নেতার মহাকাব্যিক জীবনের সামগ্রিক দিক।

বঙ্গবন্ধুর মহাজীবন ও বাংলাদেশের ঘটনাবহুল রাজনৈতিক ইতিহাস সম্বন্ধে আগ্রহী পাঠক-গবেষকগণের জন্য অতি গুরুত্বপূর্ণ এই দলিল এখন পাওয়া যাচ্ছে পিবিএস-এ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *