ভোক্তা অধিদপ্তর পিরোজপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ শনিবার ১২ নভেম্ববর, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এর অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় এর নেতৃত্বে নাজিরপুর উপজেলার পত্তাশী ও এফ করিম মাদ্রাসা সংলগ্ন বাজার এলাকায় এলাকায় পরিচালিত অভিযানে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ লঙ্ঘনজনিত কারণে ২টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী জরিমানা করা হয়। এছাড়াও অন্যান্য পণ্য ন্যায্য মূল্যে বিক্রি সহ ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা প্রদান করা হয়।

বাজার তদারকিতে সহায়তা করেন সুজত কুমার বিশ্বাস, স্যানিটারী ইন্সপেক্টর, নাজিরপুর, পিরোজপুর। বাজার তদারকিতে নিরাপত্তা দায়িত্ব পালন করেন নাজিরপুর থানা পুলিশে এর একটি টিম। এ সময় উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর পিরোজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *