ঢাকাবাসীর কল্যাণে খেলার মাঠের দখলমুক্তি, উন্নয়ন ও রক্ষণাবেক্ষণে ঢাদসিক এর অবস্থান অবহিতকরণ

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৩য় তফসিলের ধারা ২৪.৩ ও ২৪.৪ অনুযায়ী করপোরেশনের আওতাধীন এলাকায় সর্বসাধারণের সুবিধা ও চিত্ত-বিনোদনের জন্য উদ্যান নির্মাণ ও রক্ষণাবেক্ষণ এবং উদ্যান উন্নয়নের জন্য উন্নয়ন প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়ন করার এখতিয়ার সিটি করপোরেশন সংরক্ষণ করে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদিসিক) বর্তমান মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্বভার গ্রহণের পর হতে সে আইনের যথাযথ ও কার্যকর প্রয়োগে দৃঢ় সংকল্প এবং সে লক্ষ্যে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে চলেছেন।

সুতরাং, সরকারি-বেসরকারি, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক, ব্যক্তি বা স্বার্থান্বেষী গোষ্ঠী বা দুষ্টু চক্র কর্তৃক খেলার মাঠ দখল করা বা দখলে রাখার পায়তারা করার বিরুদ্ধে নগরবাসীর কল্যাণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সুসংহত ও বলিষ্ঠ ভূমিকা গ্রহণ করবে। জনস্বার্থে ও জনস্বাস্থ্য নিশ্চিত করার প্রয়াসে সকল খেলার মাঠ দখলমুক্ত করার পাশাপাশি তা রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন অব্যাহত থাকবে এবং সেসব মাঠ জনসাধারণের জন্য উন্মুক্ত করা হবে।

এরই ধারাবাহিকতায় করপোরেশনের বর্তমান মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এর নির্দেশনার আলোকে দীর্ঘদিন ধরে পরিত্যক্ত ও বেদখল অবস্থায় পড়ে থাকা বকশীবাজারের খেলার মাঠটি দখলমুক্ত করা হয় এবং তৎপরবর্তী সে মাঠের উন্নয়ন সাধন ও খেলার পরিবেশ সৃষ্টি করা হয়।

স্থানীয় বাসিন্দাদের দাবির প্রেক্ষিতে এবং স্থানীয় জনগোষ্ঠীসহ জনসাধারণের অবাধ বিচরণ ও খেলাধুলা করার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে সে মাঠটিকে ‘বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ’ হিসেবে নামকরণ করা হয় এবং গত ৭ ডিসেম্বর দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ‘বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ’ এর উদ্বোধন করেন। ফলে, গত ৭ ডিসেম্বরে হতে বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠে অত্র এলাকার জনগণসহ সর্বসাধারণের প্রবেশাধিকার ও খেলাধুলায় অংশ নেওয়ার অধিকার সংরক্ষণ করা হয়েছে।

বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠে জনসাধারণের প্রবেশ ও খেলাধুলায় অংশগ্রহণে কোনও ব্যক্তি বিশেষ ও গোষ্ঠী কর্তৃক বাধাপ্রাপ্ত হলে তা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে যথাসময়ে অবহিত করার অনুরোধ করা হলো। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিয়ন্ত্রণ কক্ষের +৮৮০২২২৩৩৮৬০১৪ টেলিফোন নম্বরে যোগাযোগপূর্বক প্রয়োজনীয় তথ্য প্রদানে নগরবাসীকে আন্তরিকভাবে অনুরোধ করা যাচ্ছে।

ঢাকা শহরের জন্য সমন্বিত মহাপরিকল্পনার আলোকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রতিটি ওয়ার্ডে ন্যূনতম একটি করে খেলার মাঠ/ উদ্যান সৃষ্টিতে নিরলসভাবে কাজ করে চলেছেন। জনকল্যাণে নিবেদিত এ ধরনের কর্মকাণ্ডে কোনও ধরনের বাঁধা ও প্রতিবন্ধকতা প্রদান, অরাজকতা সৃষ্টি বরদাশত করা হবে না এবং এ কাজে সম্পৃক্ত সকল দুষ্কৃতকারীকে বলিষ্ঠভাবে প্রতিরোধ করা হবে।

এ নগরের সকল কার্যক্রম নগরবাসীর কল্যাণেই পরিচালনা করা হচ্ছে এবং তা অব্যাহত রাখা হবে। ঢাকাবাসীর জন্য একটি ঐতিহ্যের, সুন্দর, সচল, সুশাসিত ও উন্নত ঢাকা বিনির্মাণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বদ্ধপরিকর এবং অভীষ্ট লক্ষ্য অর্জনে দৃঢ় সংকল্প।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *