এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্ট আরচ্যারী প্রতিযোগিতায় বর্ডার গার্ড বাংলাদেশের সাফল্য

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিবেদক ঃ সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের শারজায় অনুষ্ঠিত ‘এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-৩ আরচ্যারী প্রতিযোগিতা’য় বাংলাদেশ দলের হয়ে ব্যক্তিগত ও দলগত ইভেন্টে সফলতা অর্জন করে দেশের জন্য সুনাম বয়ে এনেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব। সে ব্যক্তিগত ইভেন্টে ১টি এবং কম্পাউন্ড দলগত ইভেন্টে ২টি সহ মোট ৩টি তাম্র পদক অর্জন করে।

গত ২০-২৫ ডিসেম্বর, অনুষ্ঠিত প্রতিযোগিতায় সিপাহী নেওয়াজ আহমেদ রাকিব ব্যক্তিগত ইভেন্টে ১৪১-১৪০ পয়েন্টের ব্যবধানে কাজাখস্তানের ইয়ুথইয়ুন আন্দ্রেকে পরাজিত করে ১টি তাম্র পদক অর্জন করে।

এছাড়াও বাংলাদেশ দলের হয়ে কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ১৫৪-১৪৬ পয়েন্টের ব্যবধানে ভিয়েতনামকে হারিয়ে ১টি এবং কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ২২৭-২২১ পয়েন্টের ব্যবধানে ভিয়েতনামকে হারিয়ে ১টি তাম্র পদকসহ মোট ২টি তাম্র পদক অর্জন করে।

এর আগে সে গত ০৬-১১ মে ২০২২ তারিখ ইরাকে অনুষ্ঠিত ‘এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং টুর্নামেন্ট, স্টেজ-২ আরচ্যারী প্রতিযোগিতা’য় অংশগ্রহণ করে ০১টি রৌপ্য পদক অর্জন করেছিল।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, বিজিবিএম, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি সিপাহী নেওয়াজ আহমেদ রাকিবকে তার এই সাফল্যের জন্য ব্যক্তিগতভাবে অভিনন্দন জানানোর পাশাপাশি পুরস্কৃত করেন। একইসাথে তিনি ভবিষ্যতেও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের এই ধারা অব্যাহত রাখার জন্য সিপাহী রাকিবকে উৎসাহ যোগান।

উল্লেখ্য, বিজিবি’র খেলোয়াড়গণ ঐতিহ্যগতভাবেই ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *