রাজধানীর চকবাজারে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ৫০,০০০ হাজার টাকা জরিমানাসহ ৫ লাখ টাকার নকল পন্য জব্দ ও ৬ মাসের কারাদন্ড

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ রাজধানীর চকবাজারে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট কর্তৃক নামি দামি ব্রান্ডের নকল পন্য তৈরি ও বাজারজাতের দায়ে আল আমিন এন্টারপ্রাইজ এর মালিক কে ৬ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও প্রতিষ্ঠানের ম্যানেজার কে ৫০,০০০ হাজার টাকা জরিমানা করা সহ প্রায় ৫ লাখ টাকার নকল পন্য জব্দ করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।
উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক হেয়ার অয়েল (ব্রান্ড- বেলীফুল,ডাবর)ও নারিকেল তেল (ব্রান্ড-প্যারাসুট) ও বিভিন্ন নামীদামী ব্রান্ডের পণ্য অবৈধভাবে তৈরি, বিক্রি, বিতরণ ও বাজারজাতের অপরাধে আল আমিন এন্টারপ্রাইজ, ১৩ নং রহমতগঞ্জ লেন, চকবাজার, ঢাক এর সত্তাধিকারী কে ৬ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ম্যানেজার-কে ৫০,০০০ টাকা জরিমানা করেন। এছাড়াও প্রায় ৫ লাখ টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা মাকসুদা রুনা, ফিল্ড অফিসার (সিএম) ও আব্দুল্লাহ আল নাহিদ, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *