রাজধানীর লালবাগে বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক ১,২০,০০০ টকা জরিমানাসহ অবৈধ মালামাল জব্দ

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ রাজধানীর লালবাগে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক হারপিক ও হ্যান্ড ওয়াস, ডিস ওয়াশ ও টয়লেট ক্লিনার পণ্য অবৈধভাবে তৈরি, বিক্রি, বিতরণ ও বাজারজাতের অপরাধে ব্রাদার্স ক্যমিস্টি, ২৯, কাজী রিয়াজ উদ্দিন রোড, লালবাগ, ঢাকা-কে ১,০০,০০০ (এক লাখ) টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে পণ্যের মোড়কজাত সনদ না থাকায় ২০,০০০.০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও প্রায় ৪ লাখ টাকার অবৈধ মালামাল জব্দ করে ধ্বংস করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ সাফায়েত হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও আহমেদ হোসেন, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ সাফায়েত হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও আহমেদ হোসেন, পরিদর্শক (মেট) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *