জগন্নাথপুরে স্বজনশ্রী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা মানছেন না সরকারি নিয়মনীতি

Uncategorized অপরাধ


রিয়াজ রহমান, জগন্নাথপুর ঃ
সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার চিলাউড়া হলদিপুর ইউনিয়নের ৪৩ নং স্বজনশ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা মানছেন না সরকারি নিয়মনীতি।

সরকারের দেয়া নির্ধারিত সময়ে আগেই বিদ্যালয়  ছুটি দেওয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে । এতে শিক্ষার মান ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেছেন অভিভাবক সহ সচেতন নাগরিকবৃন্দ।

সকাল ১১টা থেকে ১টার মধ্যে ছুটি দিয়ে বাড়ি চলে যায় বিদ্যালয়ের শিক্ষকগন। বিপাকে পড়ছেন ছাত্র-ছাত্রীগন। এতে শিক্ষার মান দিনদিন কমে যাচ্ছে। অভিভাবক মহল তাদের সন্তানদের শিক্ষা নিয়ে দুঃশ্চিন্তায় পড়েছেন।

স্থানীদের অভিযোগ সঠিক সময় পর্যন্ত বিদ্যালয় পাঠদান না করায় শিক্ষার্থীদের স্বাভাবিক পড়াশোনা ক্ষতিগ্রস্থ হচ্ছে। নির্ধারিত সময়ের পর বিদ্যালয় খোলা হলেও শিক্ষকরা নির্ধারিত সময়ের আগে বিদ্যালয় ছুটি দিয়ে দিচ্ছেন। এতে করে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে। নির্ধারিত সময়ের আগে বিদ্যালয় ছুটি হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় অভিভাবক ও এলাকাবাসী।

সরকারের দেওয়া নির্ধারিত সময়ের আগেই ছুটি দেওয়ার কারনে  ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান নষ্ট করার অপরাধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তারা।

বৃহস্পতিবার ৬ এপ্রিল, সকাল সাড়ে ১১টায় স্বজনশ্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গেলে কোন শিক্ষক ও শিক্ষার্থীর দেখা মিলেনি। স্কুলের প্রতিটি রুম তালা বদ্ধ পাওয়া যায়। স্কুলের মাঠ থেকে প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে  ফোন দেওয়া হলে তিনি জানান, আমি  বিদ্যালয়ের কাজে উপজেলায় আছি।

তবে বিদ্যালয়ের আশে পাশের লোকজন নাম না বলার শর্তে বলেন, প্রতিদিনই  দুপুর সাড়ে ১২টা বা ১টার মধ্যে স্কুল ছুটি দিয়ে শিক্ষকরা বাড়িতে চলে যান। জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মানিক চন্দ্র দাস বলেন, বিষয়টি আমি তদন্ত করে  প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *