দুর্ঘটনা ও অগ্নিকান্ডের ন্যায় আকস্মিক ঘটনা প্রতিরোধে আরএমপি’র মতবিনিময় সভা

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিনিধি ঃ রবিবার ১৬ এপ্রিল, অপরাহ্ণে আরএমপি সদর দপ্তরে দুর্ঘটনা ও অগ্নিকান্ডের ন্যায় আকস্মিক ঘটনা প্রতিরোধে রাজশাহীস্থ বিভিন্ন সরকারি দপ্তর, ব্যবসায়ী সংগঠন ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে আরএমপি’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন।

অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, আসন্ন ইদ-উল-ফিতর উদ্‌যাপন উপলক্ষ্যে রাজশাহী মহানগরীর মার্কেট ও বিপণী বিতানগুলোতে মানুষের উপচে পড়া ভীড় ও কেনাকাটা ধুম পরিলক্ষিত হচ্ছে।

এরূপ পরিস্থিতিতে যে-কোনো রকমের দুর্ঘটনা ও অগ্নিকান্ড বড় রকমের ক্ষতি বয়ে নিয়ে আসতে পারে। এই আকস্মিক দুর্ঘটনা প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে এবং দুর্ঘটনা মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।

সভায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী’র পক্ষ থেকে অগ্নি নির্বাপণে প্রয়োজনীয় পদক্ষেপ সংক্রান্তে একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করা হয়।

এছাড়াও সভায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও সেবা প্রদানকারী সংস্থার প্রতিনিধিগণ দুর্ঘটনা প্রতিরোধে সতেচনতামূলক পরামর্শ প্রদান করেন।

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আল মামুন, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মুহম্মদ আব্দুর রকিব পিপিএম, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মো: মাসুদুর রহমান রিংকু, রাজশাহী সিটি কর্পোরেশন, ওয়াসা, বিদ্যুৎ বিভাগের প্রতিনিধিগণ এবং আরডিএ মার্কেটের ব্যবসায়ী নেতৃবৃন্দ ও বিভিন্ন ব্যাবসায়ী সংগঠনের প্রতিনিধিগণ-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *