বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিস ও জেলা প্রশাসনের উদ্দ্যোগে পরিচালিত  মোবাইল কোর্টে ৩ টি প্রতিষ্ঠান কে জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : বুধবার  ২৪ মে, পঞ্চগড় জেলা প্রশাসন  এবং বিএসটিআই এর রংপুর  বিভাগীয় অফিসের উদ্যোগে পঞ্চগড় জেলার সদর উপজেলায় ৩ টি মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

উক্ত  মোবাইল কোর্ট পরিচালনা কালে সাথী সুপার আইসক্রিম, হাসপাতাল রোড, সদর, পঞ্চগড় বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহন না করে অস্বাস্থ্যকর পরিবেশে উতপাদন করায় ও সরকারি কাজে বাধা প্রদানের অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন ২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয়।একইসাথে কারাখানাটির মালিককে বিএসটিআইয়ের লাইসেন্স করার জন্য ৭ দিনের সময় সীমা বেধে দেয়া হয়।উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন পঞ্চগড় জেলা প্রশাসনের নির্বাহী মাজিস্ট্রেট  আব্দুল আল মামুন কাওসার শেখ।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের ইশতিয়াক আহম্মেদ ,ফিল্ড অফিসার (সিএম)।আমের ফলের বাজার, সদর, পঞ্চগড়ে প্রতি ১ কেজিতে ১২৫ গ্রাম কম দেয়ার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৯/৪৬ ধারা অনুযায়ী ১০০০ টাকা  জরিমানা করা হয়।

মেসার্স এসবি ফিলিং স্টেশন, ধাক্কামারা, সদর, পঞ্চগড় প্রতি ১০ লিটার পেট্রোলে ৭০ মিলিলিটার, ডিজেলে ১০০ মিলিলিটার , অকটেনে ৭০ মিলিলিটার কম পাওয়া যায়।উক্ত অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৯/৪৬ ধারা অনুযায়ী ১০০০০ টাকা জরিমানা করা হয়।মোবাইল কোর্ট ২ টি পরিচালনা করেন পঞ্চগড় জেলা প্রশাসনের  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট একেএম রায়হানুর রহমান।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের মোঃ আহসান হাবীব ,পরিদর্শক (মেট্রোলজি)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *