গোপালগঞ্জ বশেমুরবিপ্রবির ক্যাম্পাসে অননুমোদিত দোকানপাট বসানোর অভিযোগ

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

 

মোঃ সাইফুর রশিদ চৌধুরী : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের ভিতরে মোটা অংকের টাকার বিনিময়ে অননুমোদিত দোকানপাট বসানোর অভিযোগ পাওয়া গেছে।


বিজ্ঞাপন

এসব দোকানপাটে বসে সরকার কতৃক নিষিদ্ধ সংগঠন ইসলামি ছাত্র শিবির চা চক্রের নামে তাদের মিটিং করে আসলেও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এখানে কোন মনিটরিং এর ব্যবস্থা নেই।

উল্লেখ্য গত ১৭ মে উক্ত বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী ইসলামি ছাত্র শিবিরের কার্যক্রম চালানোর সময় গোপালগঞ্জ শহরের মিয়াপাড়া থেকে পুলিশের হাতে গ্রেফতার হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় উক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি ও কিছু কর্মকর্তা কর্মচারী সহয়তায় দোকান মালিকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের দোকান করতে দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে দোকান মালিকরা জানান তাদের কাছ থেকে নেয়া টাকার কোন রশিদ দেয়া হয়নি। সাবেক ভিসি নাসিরুদ্দিন বিশ্ববিদ্যালয়ের ভিতরে কোটি টাকা খরচ করে গাছ লাগিয়ে সবুজায়ন করেছিলেন। বর্তমানে বিভিন্ন অজুহাতে গাছ কেটে ফেলা হচ্ছে।

সংশ্লিষ্ঠরা জানান এসব দোকান অস্থায়ী হলেও এক সময় এদের উচ্ছেদ করা কঠিন হবে।মূল ক্যাম্পাসের বাইরে বিশ্ববিদ্যালয়ের গেটে অনেক দোকানপাট হোটেল চায়ের দোকান থাকলেও শুধু মাত্র কতিপয় ব্যক্তির লাভের জন্য ক্যাম্পাসের ভিতরে দোকানপাট বসানো হয়েছে। গোপালগঞ্জবাসী অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ রক্ষার্থে এ সব অননুমোদিত দোকানপাট হোটেল চায়ের দোকান উচ্ছেদের দাবী করছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *