হোল্ডিং ট্যাক্স প্রদান আরও সহজ করছে ডিএনসিসি

অর্থনীতি রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগামী জানুয়ারি থেকে ডিএনসিসির আওতাধীন ৫০ শতাংশ জনগণ ঘরে বসেই অনলাইনে হোল্ডিং ট্যাক্স প্রদান করতে পারবেন। বর্তমানেও অনলাইনে হোল্ডিং ট্যাক্স প্রদানের পদ্ধতি চালু আছে। জানুয়ারি থেকে এই পদ্ধতি আরও সহজ হবে।
বৃহস্পতিবার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে রেড কার্পেট ৩৬৫ আয়োজিত ‘স্মার্ট সিটি এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মেয়র আতিক বলেন, অনলাইনে হোল্ডিং ট্যাক্স প্রদান কীভাবে আরও সহজ করা যায় সে বিষয়ে আমরা কাজ শুরু করেছি। এই পদ্ধতি আরও সহজ করতে পারলে আগামী জানুয়ারি থেকে ডিএনসিসির আওতাধীন এলাকার ৫০ শতাংশ জনগণ অনলাইনেই হোল্ডিং ট্যাক্স প্রদান করবে বলে আমরা আশা করছি। বর্তমানে ২ থেকে ৭ শতাংশ মানুষ অনলাইনে হোল্ডিং ট্যাক্স দিচ্ছেন, আর এই পদ্ধতি আরও সহজ করার ফলে ৫০ শতাংশ মানুষ অনলাইনে হোল্ডিং ট্যাক্স দিবেন।
তিনি আরও বলেন, রাজধানীকে স্মার্ট সিটি হিসেবে রূপান্তর করা আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। আমরা কাজ করে যাচ্ছি। ৩৩৩ সার্ভিসের সঙ্গে আমরা যুক্ত হয়েছি। ডিএনসিসির আওতাধীন নাগরিকরা যে কেউ যেকোনো নাগরিক সমস্যা, অব্যবস্থাপনার কথা কল করে আমাদের জানাতে পারবেন। আমাদের ভবিষৎ প্রজন্মকে ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং, ট্রাফিক আইন মেনে চলা, যেখানে সেখানে ময়লা না ফেলার বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠান এবং পরিবার থেকে আমাদের শিক্ষা দিতে হবে। আমরা সবাই যদি সচেতন হই তাইলেই স্মার্ট সিটি গড়ে তোলা সম্ভব হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাইফুর রহমান, ভারতের ইনফো টেক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী সুসোকন মুখার্জি, মালোয়েশিয়ার সাইবার সিকিউরিটি সদস্য আব্দুল ওয়াহাব, ঢাকা মাস ট্রানজিট মেম্বার এম এ এন সিদ্দিক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বি. জে. মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মঞ্জুর হোসেন, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *