টেকনাফে বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক দু’টি অভিযানে ১,৬০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  : আজ মঙ্গলবার  ৬ আগস্ট,  রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ খুরেরমুখ অস্থায়ী চেকপোস্টের দায়িত্বপূর্ণ কচ্ছপিয়া নামক এলাকা দিয়ে সাগর পথে


বিজ্ঞাপন

মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট হতে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল কচ্ছপিয়া এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে মেরিন ড্রাইভ সড়কের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।


বিজ্ঞাপন

আনুমানিক সাড়ে ৩ টায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল একটি সন্দেহভাজন ইঞ্জিন চালিত কাঠের নৌকাকে বঙ্গোপসাগরের তীর হতে আনুমানিক ২০০ গজ পশ্চিম দিকে সাগরে স্থির অবস্থায় দেখতে পায়।

পরবর্তীতে টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে নৌকা হতে একজন ব্যক্তিকে সাগরের দিকে পালিয়ে যেতে দেখা যায়। টহলদল নৌকাটি তল্লাশী করে পাটাতনের নীচে রক্ষিত একটি ব্যাগের ভিতর হতে ১,০০,০০০ (এক লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) উদ্ধার করা হয়।

অপরদিকে, আজ মঙ্গলবার  ৬ আগস্ট রাতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ মৌলভীবাজার পূর্ব পাড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে এমন তথ্যের ভিত্তিতে খারাংখালী বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করতঃ কয়েকটি উপদলে বিভক্ত হয়ে ধানক্ষেতের আইলের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে।

আনুমানিক সাড়ে ৪ টায়  পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল ৩ জন সন্দেহভাজন ব্যক্তিকে একটি ব্যাগ হাতে নিয়ে নাফ নদী পার হয়ে ফরিদের বাড়ী নামক স্থানের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা ব্যাগটি মাটির ভিতর পুঁতে রেখে অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে মাটির গর্ত হতে একটি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করে এবং উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ৬০,০০০ (ষাট হাজার) পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) উদ্ধার করতে সক্ষম হয়।

বিজিবি টহলদল কর্তৃক উক্ত এলাকা সমূহে অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাকারবারীদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *