ব্যবস্থা নেয়নি আইনশৃঙ্খলা বাহিনী : ভাড়াটে সন্ত্রাসী বাহিনী সাংবাদিকের উপর হামলা করে ছিনতাই

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

সন্ত্রাসী হামলা ও ছিনতাই এর শিকার দৈনিক সকালের সময় পত্রিকার সিনিয়র সাংবাদিক মো : মুস্তাফিজুর রহমান।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক :  রাজধানী রামপুরা একদল ভাড়াটে সন্ত্রাসী বাহিনী দৈনিক সকালের সময়’র সাংবাদিক ও বাংলাদেশ পরিবেশ পরিক্রমা মানবাধিকার সংগঠনের ক্রাইম ইনভেস্টিগেশনের সদস্য মোস্তাফিজুর রহমান এর উপর হামলা করে টাকা, মোবাইল, ক্যামেরা,নগত টাকা, পরিচয়পত্র, নোটবুকসহ সঙ্গে থাকা মালামাল ছিনতাই করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।


বিজ্ঞাপন

হামলার পরে তাঁকে একটি রিকশা গ্যারেজে আটকিয়ে শারীরিক নির্যাতন করে দুইলাখ টাকা চাঁদা দাবি করে সন্ত্রাসী বাহিনী। হামলাকারী সন্ত্রাসীরা হলেন মোঃ নওয়াব আলি, মোঃ রাজিব, ও সজিবসহ ্আরও ৩/৪ জন অপরিচিত লোক ছিল তাদের নাম জানা সম্ভব হয়নি। কোটা সংস্কার আন্দোলনে সরকার পদত্যাগ করলে একটি স্বার্থন্বেষী গোষ্ঠি ছিনতাই লুটতরাজ ছিনতাইযের মত অপরাধে জড়িয়ে অনৈতিক কর্মকাণ্ড  চালিয়ে আসছে।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মবিরতি চলায় সুযোগ কাজে লাগিয়ে জড়িয়ে পড়ছে নানা অপরাধে। হামলার পরে আরও বলেন চাঁদার দুই লাখ টাকা না দিলে জীবনে শেষ করে দেওয়ারও হুমকি প্রদান করেন। ঘটনাটি ঘটেছে ৭ অগাস্ট বুধবার রাত অনুমান দশটার দিকে রামপুরা ওমর আলি লেন স্কাইলেন স্কুলের সামনে।

জানা গেছে সাংবাদিক মোস্তাফিজুর রহমান ঘটনার দিন অফিস থেকে রাত অনুমান ৯ টার দিকে দায়িত্ব পালন শেষে বাসায ফিরছিলেন। হঠাৎ একদল সন্ত্রাসী বাহিনী তাঁকে পেছন থেকে আক্রমন করে চোখের উপর কিল ঘুষি মারতে থাকে। একপর্যায় তিন চারজনে ধরে একটি রিকশা গ্যারেজে নিযে যায়।

সেখানে শারীরিক নির্যাতনসহ বেধরক মারপিট করে শরীরের বিভিন্ন যায়গায় আঘাত করে সাথে থাকা সব কিছু কেড়ে নেয় এবং দুই লাখ টাকা চাঁদা দাবি করে। পরে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিযে সামন্য সুস্থ¯হয়। চোখে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হলে ঢাকার ফার্মগেট ইসলামিয়া চক্ষুহাসতালে চিকিৎসা নেন প্রতিবেক।বর্তমানে ওই পরিবারটি আইনশৃঙ্খলা বাহিনীর কর্মবিরতিতে নিরাপত্তাহীনতায় ভুগছে।

আইনশৃঙ্খলা পরিস্থি’তির কারণে মানবাধিকার সুরক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। সংশ্লিষ্ট থানায় বিষয়টি অবহিত করলেও কোনো রেসপন্স পাওয়া যাচ্ছেনা। ৯৯৯ নম্বরে ফোন করেও কোনো সেবা পাওযা যাচ্ছেনা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *