যশোরের বেনাপোল সীমান্ত থেকে ৪.৫৫৭ কেজি ওজনের ১৯টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বিজিবি

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক (যশোর) :  যশোরের বেনাপোল পোর্ট থানাধীন বিজিবির আমড়াখালী চেকপোস্টের টহলদল যশোর হতে বেনাপোলগামী যাত্রীবাহী বাস তগল্লাশী করে ৪.৫৫৭ কেজি ওজনের ১৯টি স্বর্ণের বারসহ ০১ জন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে।


বিজ্ঞাপন

আজ মঙ্গলবার  ২৪ সেপ্টেম্বর,  সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবির যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্ণের একটি চালান বেনাপোলের উদ্দেশ্য যাচ্ছে।


বিজ্ঞাপন

এ প্রেক্ষিতে ব্যাটালিয়ন অধিনায়কের নির্দেশনায় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র আমড়াখালি চেকপোস্টের টহলদল তল্লাশি কার্যক্রম জোরদার করে। আনুমানিক সকাল ১১ টার দিকে একটি যাত্রীবাহী বাস আমড়াখালি চেকপোস্টের সামনে আসলে বিজিবি টহলদল তা তল্লাশির জন্য থামায়।

বিজিবি টহলদল বাসের মধ্যে তল্লাশি চালিয়ে একজন ব্যক্তির কোমরে কালো কাপড়ের মধ্যে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১৯টি স্বর্ণের বার উদ্ধার করে।

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৪.৫৫৭ কেজি এবং আনুমানিক সিজারমূল্য ৪,৬১,৬২,৪১০ (চার কোটি একষট্টি লক্ষ বাষট্টি হাজার চারশত দশ) টাকা।অবৈধভাবে ভারতে পাচারের উদ্দেশ্যে স্বর্ণ বহন করার দায়ে পাচারকারী ব্যক্তিকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তি নড়াইলে রং লোহাগড়া উপজেলার মঙ্গলপুর গ্রামের হাসমত উল্লাহর ছেলে মোঃ মাহফুজ মোল্ল্যা (২৬)। তার বিরুদ্ধে মামলা দায়ের করতঃ থানায় হস্তান্তর এবং স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *