মহানবী (সা.) কে ক’টুক্তির প্রতিবাদে ডাবুয়ায় বি’ক্ষোভ সমাবেশ ও গণমিছিল

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সংগঠন সংবাদ সারাদেশ

মোঃ আতিক উল্লাহ চৌধুরী (রাউজান) : বিশ্বনবী হজরত মোহাম্মদ (স.) কে নিয়ে ভারতীয় পুরোহিত কর্তৃক কটূক্তির প্রতিবাদে রাউজানের ডাবুয়াতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলা র ডাবুয়া শাখার আলেম ওলামা ও তৌহিদী জনতা । তীব্র তাপদাহ উপেক্ষা করে তৌহিদী জনতা রা নারায়ে তাকবির আল্লাহু আকবর ধ্বনিতে উত্তাল হয়ে উঠে ডাবুয়া’র অলিগলি।


বিজ্ঞাপন

শুক্রবার বাদে জুমা শেষে আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসা মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি রাউজান ডাবুয়া বাইন্নাহাট সড়ক হয়ে বাইন্নাহাট বাজার প্রকাশ জগন্নাথ হাট বাজারের উত্তর দক্ষিণ পদক্ষিন করে বাজারের মোড়ে এসে শেষ হয়।পরে একই স্থানে সমাবেশ করা হয়।


বিজ্ঞাপন

সমাবেশে নবী প্রেমী তৌহিদী স্লোগান দেন ‘বিশ্ব নবীর অপমান সইবে নারে মুসলমান’, ‘আল কুরআনের আলো, ঘরে ঘরে জ্বালো’, ‘নারায়ে তাকবীর, আল্লাহ আকবর’, ‘বিশ্ব নবীর দুশনমনেরা হুশিয়ার সাবধান’, ‘দ্বীন ইসলাম জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘আমার নেতা তোমার নেতা বিশ্ব নবী মোস্তফা’, ‘মোদির দালালেরা হুঁশিয়ার সাবধানে’, ‘বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো’ ইত্যাদি স্লোগান।

রাসুলকে নিয়ে কটূক্তির নিন্দা জানিয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলা কমিটির সহ সভাপতি মাওলানা ক্বারী শহিদুল্লাহ বলেন, মানবতার শ্রেষ্ঠ মহামানব হজরত মোহাম্মদ (সাঃ) কে অপমান করার মধ্যে দিয়ে মানবতার আদর্শকে অপমান করা হয়। পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করার শিক্ষা দেন না। যারা এসব করে তারা উগ্রবাদী। এসব ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান তিনি।

এ সময় হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলা কমিটির যুগ্ম সম্পাদক জনাব মহিউদ্দিন বলেন, আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কটূক্তি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। হেফাজতে ইসলাম বাংলাদেশ রাউজান উপজেলা কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জনাব মোহাম্মদ সোহাইল বলেন, আমরা মহানবীর এই অপমানকে কোনোভাবেই সহ্য করব না।

তিনি আরও বলেন, আমাদের শরীরের প্রতিটি রক্তবিন্দু দিয়ে হলেও মহানবীর সম্মান ও ইজ্জত রক্ষার্থে লড়াই করে যাব।
রাউজান উপজেলা কমিটির সহ শিল্প বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা জাকারিয়া তিনি বলেন সারাবিশ্বে নবীকে নিয়ে যারা অপমান করবে তাদের বিরুদ্ধে মুসলমানরা সবসময় প্রস্তুত। দেশ থেকে স্বৈরাচার হঠিয়েছি ভারতের দালালকেও হঠাতে সময় নিব না। আরো বক্তব্য রাখেন মাওলানা আবদুর রহমান, ও ডাবুয়া ইউনিয়ন যুবদল নেতা এম এ মন্নান প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি ভারতে ইসলাম ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেন মহারাষ্ট্রের হিন্দু ধর্মের এক প্রচারক। আর তাতে সমর্থন জানায় রাজ্য বিজেপির এক বিধায়ক। আর এতেই ফুঁসে উঠেছেন হাজারও ভারতীয় মুসলিমরা।

ঘটনার শুরু হয় চলতি মাসের প্রথম দিকে। মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় মহানবী (স.) এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করেন বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ। যাতে সমর্থন দেন রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতেশ রানা। শুধু তাই নয়, মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকি দেন কট্টর হিন্দুত্ববাদী এই নেতা। নিতেশের এমন মন্তব্যে তোলপাড় সৃষ্টি হয় গোটা রাজ্যে। ধর্মীয় অবমাননা এবং রাজ্যের শান্তি ভঙ্গের অভিযোগে করা হয় একাধিক মামলা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *