ভারতে পাচারের সময় কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত থেকে ০৫টি স্বর্ণের বারসহ একজনকে আটক করেছে বিজিবি

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (লালমনিরহাট) :  গতকাল সোমবার  ৩০ সেপ্টেম্বর,  আনুমানিক ৮ টা ৫০ মিনিটের সময় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবির লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) এর অধীনস্থ গংগারহাট বিওপি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে দায়িত্বপূর্ণ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার সীমান্তবর্তী গংগারহাট এলাকা দিয়ে মোটর সাইকেলযোগে একজন লোক ভারতে স্বর্ণ পাঁচার করবে। এ প্রেক্ষিতে হাবিলদার মোঃ আব্দুল মালেক এর নেতৃত্বে গংগারহাট বিওপির একটি টহলদল বিওপি হতে বিদ্যাবাগিস নামক স্থানে রাস্তার পাশে ওঁৎ পেতে থাকে।


বিজ্ঞাপন

আনুমানিক সাড়ে ৯ টায় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টহলদল সোর্সের বর্ণনানুযায়ী মোটর সাইকেলযোগে একজন ব্যক্তিকে আসতে দেখে তাকে চ্যালেঞ্জ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে সে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তাকে আটক করতে সক্ষম হয়।


বিজ্ঞাপন

আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে তার পরিহিত অন্তর্বাসের পকেটের মধ্যে কসটেপ দ্বারা পেচানো অবস্থা ০২টি প্যাকেট উদ্ধার করে। পরবর্তীতে বিজিবি টহলদল আসামীসহ প্যাকেট ০২টি বিওপিতে নিয়ে আসে এবং ভারপ্রাপ্ত অধিনায়কের উপস্থিতিতে প্যাকেটি খুলে ০৫টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৫৬৬.৬৫ গ্রাম (৪৮ ভরি ০৯ আনা ০২ রতি ০৫ পয়েন্ট) এবং যার বর্তমান বাজারমূল্য-৬৬,৭৭,৪০৩/- (ছেষট্টি লক্ষ সাতাত্তর হাজার চারশত তিন) টাকা।

আটককৃত ব্যক্তি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর গ্রামের সফর উদ্দিনের ছেলে মোঃ শহিদুল ইসলাম (৫২)। তার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক ফুলবাড়ি থানায় হস্তান্তর এবং জব্দকৃত স্বর্ণ কুড়িগ্রাম ট্রেজারী অফিসে জমা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *