হাইকোর্টের দুর্নীতিগ্রস্ত ও দলকানা হিসেবে চিহ্নিত ২৮  বিচারপতিদের পদত্যাগের আল্টিমেটাম 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  : আগামী ২০ অক্টোবরের মধ্যে হাইকোর্টের দুর্নীতিগ্রস্ত ও দলকানা হিসেবে চিহ্নিত বিচারপতিদের পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন সাধারণ আইনজীবীরা। গতকাল ৩০ সেপ্টেম্বর,  দুপুরে সুপ্রিম কোর্টে এ নিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।


বিজ্ঞাপন

এনেক্স ভবনের সামনে আয়োজিত এ সমাবেশে আইনজীবীরা জানান, এরই মধ্যে প্রধান বিচারপতির কাছে ২৮ জনের নামের তালিকা জমা দিয়েছেন তারা। আওয়ামী লীগ সরকারের সময়ে নিয়োগ পাওয়া এসব বিচারপতিরা সিন্ডিকেট করে ঘুষ গ্রহণ, অনিয়ম ও দলীয় বিবেচনায় অনেক মামলার রায় দিয়েছেন বলে অভিযোগ আইনজীবীদের।


বিজ্ঞাপন

আইনজীবীদের দাবি, তালিকায় থাকা বিচারপতিরা বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতা ও সাবেক মেয়র শেখ ফজলে নূর তাপসের বিভিন্ন অনিয়মের সহযোগী তারা। এসব বিচারপতিদের রেখে নতুন বাংলাদেশে বিচারবিভাগ সংস্কার সম্ভব নয়।

সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব বলেন, ‘২৮ জন বিচারপতির নাম জমা দিয়ে এসেছি। তাদের শপথ ভঙ্গের ঘটনা, অবিচারের ঘটনা, দুর্নীতির ঘটনা আছে। আমরা আস্থা রাখতে চাই, মাননীয় প্রধান বিচারপতি ২০ অক্টোবরের আগেই এর একটি সুরাহা করবেন।’

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী মুহসীন রশিদ বলেন, ‘ফাইল রেডি। কথাবার্তা হচ্ছে। ১০ জনের ব্যাপারে অলরেডি হয়ে যাবে ২০ তারিখের আগে। তারপর বাকিগুলোর জন্য অব্যাহত থাকবে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *