যশোরের ভবদহ জলাবদ্ধতা কবলিত অঞ্চল পরিদর্শণ করলেন আইডব্লিউএম টিম

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

সুমন হোসেন, (যশোর) :  যশোরের দুঃখ ভবদহ জলাবদ্ধতা কবলিত অঞ্চল পরিদর্শণ করছেন আইডব্লিউএম টিম। বুধবার (৯ অক্টোবর) সকাল থেকে সারাদিন যশোর সদর থেকে শুরু করে মনিরামপুর উপজেলার হাজিরহাট, অভয়নগরের সুন্দলী ইউনিয়নের সুন্দলী, ডহর মশিয়াহাটি, ডাঙ্গা মশিয়াহাটি সরেজমিন পরিদর্শণ করেন ওই টিম।


বিজ্ঞাপন

এ সময় শত শত স্থানীয় পানি বন্দি ভুক্তভোগী লোকের সঙ্গে টিমটি মত বিনিময় করেন। তাদের দুঃখের কথা শোনেন। খোঁজ খবর নেয় অত্র এলাকার খাল, ব্রীজ, রাস্তার কোথায় কী অবস্থা, কোন খাল কোথায় সংযুক্ত হয়েছে ইত্যাদি বিষয় নিয়ে। সমস্যা স্থায়ীভাবে সমাধানের প্রতিশ্রুতিও দেন।


বিজ্ঞাপন

দুপুর ১২ টায় পরিদর্শণ করেন আমডাঙ্গা খাল, কোথায় উৎপত্তি হয়ে কোথায় এসে শেষ হয়েছে। কোথায় কোন ধরনের সংষ্কার প্রয়োজন সেই বিষয় টি নিয়েও কথা বলেছেন এলাকাবাসীর সাথে। পরিদর্শন টিমের সদস্যরা দুপুর ১ টায় অবস্থান করেন ভবদহ স্লুইচ গেটে। সেখানে পরিদর্শন টিমের সদস্যরা তাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করেন। এরপর তারা রওনা হন হরিনদীর বর্তমান অবস্থা দেখার উদ্দ্যেশে। কপালিয়া ব্রিজ, শোলগাতী ব্রিজ পরিদর্শণ শেষে খুকশিয়ার বীলের টি আর এম প্রকল্প পরিদর্শন করেন।

ওই পরিদর্শন টিমের সকলে ভালো করে বোঝার চেষ্টা করেন প্রকৃত পক্ষে ভবদহ জলাবদ্ধতা অঞ্চলে টি আর এম প্রকল্পের সুফল বয়ে আনবে কী না?

তিন সদস্য বিশিষ্ঠ আইডব্লিউএম টিমের প্রধান শেখ নাহিদুজ্জামান সিনিয়র স্পেসালিস্ট (উপকুল, বন্দর ও মোহনা বিভাগ) টিমের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ। তিনি বলেন, আমাদের আন্দোলন সফলতা পেতে যাচ্ছে আগামী ১০ অক্টোবর পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব সরাসরি ভবদহ অঞ্চল, ভবদহ স্লুইচ গেট, আমডাঙ্গা খাল পরিদর্শণ করবেন।

এ সময় উপস্থিত ছিলেন সংগ্রাম কমিটির আহ্বায়ক রণজিৎ বাওয়ালী, সদস্য সচিব চৈতন্য কুমার পাল, শিব পদ বিশ্বাস, অধ্যাপক অনিল বিশ্বাস, কানু বিশ্বাস, সাংবাদিক প্রিয়ব্রত ধর সহ বিভিন্ন গণমাধ্যমের সদস্যরা এবং স্থানীয় এলাকাবাসী।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *