রাজশাহীর মিঠাই বাজারের মিষ্টির কারখানায় দুর্বৃত্তদের হামলা

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

সাগর নোমানী, (রাজশাহী) :  রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার পাশেই বিখ্যাত মিঠাই বাজার মিষ্টির কারখানা।রাতের অন্ধকারে ৪০ থেকে ৫০ জন অস্ত্রধারী দুর্বৃত্তরা হামলা করে। প্রথমে কর্মচারীদের ১২ টি মোবাইল ফোন কেড়ে নিয়ে মারধর গালাগালি করে এক কক্ষে বন্দী করে। পরে ছিনতাই করে কারখানা ভাংচুর করে চলে যায় দুর্বৃত্তরা।


বিজ্ঞাপন

স্থানীয়রা জানায়,পুলিশ ঘটনার সময় এসেছিলেন কিন্তু দুর্বৃত্তরা হুমকি দিলে পুলিশ চলে যায়। মিঠাই বাজারের পক্ষ থেকে জানায়,আনুমানিক ৬ থেকে ৮ লাখ টাকা দুর্বৃত্তরা লুট করেছে।


বিজ্ঞাপন

শুক্রবার (২৫ অক্টোবর) রাত ২টা ১০ মিনিটে মিঠাই বাজার মিষ্টির কারখানায় দেশীয় অস্ত্র নিয়ে হেলমেট মাথায় দিয়ে এসে হামলা করে টাকা লুটপাট করে এবং বুল ডোজার দিয়ে কারখানা ভেঙে গুড়িয়ে দেয়ার ঘটনা ঘটে।

এবিষয়ে মিঠাই বাজারের মালিক ওয়াসে উদ্দিন আহম্মদ পাভেল (৪৩) কারখানার জমির মালিকের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় একটি অভিযোগ দেন।

স্থানীয় সূত্র জানায়,রাত ২টার পর পাভেল সাহেবের মিষ্টির কারখানায় দুর্বৃত্তরা হামলা চালায় সে সময় হাবিবুর রহমান নামের অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তার বাসার ইলেকট্রিক মিটারও ভাঙচুর করে দুর্বৃত্তরা।

অভিযোগে ওয়াসে উদ্দিন আহম্মদ পাভেল জানান, কারখানার জমির বর্তমান মালিক সালাহ উদ্দিন রাজু (৫৬)। সেই জমি মিষ্টির কারখানার মালিক পাভেল ২০০৬ সালে রাজুর মা সালেহা খাতুনের কাছ থেকে ভাড়া নেন। সেই জায়গা জলাশয় ছিল।

মিষ্টির কারখানার মালিক পাভেল জমিটি ভরাট করে কারখানা তৈরি করেন। এতে খরচ হয় ১৪ লক্ষ ৭০ হাজার টাকা। সেই সাথে প্রতি মাসে ২ হাজার টাকা ভাড়া দেন। পরবর্তীতে বর্তমানে ভাড়া বেড়ে যাওয়ায় প্রতি মাসে ৩ হাজার করে ভাড়া প্রদান করেন। জমির প্রকৃত মালিক রাজুর মা সালেহা খাতুন ২০১৮/১৯ সালে মারা গেলে বর্তমান মালিক রাজুকে ভাড়া প্রদান করেন।

জমির মালিক বিভিন্নভাবে চাপসৃষ্টি করে আরও ভাড়া বাড়ানোর কথা বলেন। তাছাড়া জমি থেকে মিষ্টির  কারখানা সরিয়ে ফেলার হুমকি দেয়।  কারখানার মালিক পাভেল দাবি করেন কারখানা তৈরির আগে জমি ভরাট করতে যত টাকা খরচ হয়েছিল সেই খরচ দিলে কারখানা সরিয়ে নেবেন। এবিষয়ে শনিবার (২৬ অক্টোবর) বসার কথা থাকলেও অজ্ঞাত ৪০/৫০ জন এসে কারখানাতে হামলা করে। এ ঘটনায় জমির বর্তমান মালিক রাজুর নেতৃত্বে এই ঘটনা ঘটেছে।

মিষ্টির কারখানার কর্মচারী মিন্টু,মঘুলজন,জুতিশ, ভাষা, অন্তর,শুভ,কাবওন,প্রতাব,সুলতানদের বেতনের ৩০ হাজার টাকা,১২টি ফোন,ক্যাশে থাকা ৫ লক্ষ টাকা ও মালামাল লুট করেছে দুর্বৃত্তরা। প্রায ৭ লক্ষ টাকার ক্ষতি সাধন করে তাঁরা পাসের বাসার বিদ্যুৎ মিটার ভেঙে ফেলে। মিষ্টির কারখানার মালিক পাভেল বিষয়টি জানতে পেরে ট্রিপল নাইনে ফোন দিলে পুলিশ যায় ঘটনাস্থলে। সেখানে দুর্বৃত্তরা পুলিশকেও হুমকি দেয়।

এবিষয়ে জমির বর্তমান মালিক সালাহ উদ্দিন রাজু জানান,ঘটনাটি শুনেছেন। কিন্তু ঘটনায় তিনি জড়িত নন। মিষ্টির কারখানার মালিক পাভেল নিজেই এ ঘটনা ঘটিয়ে দোষ চাঁপাচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে বোয়ালিয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী মাসুদ জানান,ঘটনা শুনেছি রাতে ঘটেছে। থানায় মিষ্টির কারখানার মালিক ওয়াসে উদ্দিন আহম্মদ পাভেল একটি লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *