অভিজাত এলাকায় অভিজাত মাদকসহ গ্রেফতার ১০

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বসুন্ধরা-বারিধারা এলাকা থেকে ৫০ লাখ টাকা মূল্যের ভয়ঙ্কর মাদক ক্রিসটাল মেথ বা আইস ও ইয়াবাসহ ১০ জনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।


বিজ্ঞাপন

দপ্তরটি বলেছে, তারা বনানী, গুলশান, বারিধারাসহ রাজধানীর অভিজাত এলাকায় মাদক বিক্রি করে আসছিলো। গ্রেপ্তার প্রত্যেকে উচ্চবিত্ত ঘরের সন্তান। তাদের পরিবারদের পোশাক শিল্পসহ আরও বিভিন্ন ব্যবসা রয়েছে।

শনিবার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা উত্তর অফিসে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তররের কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে দাবি করা হয়, গ্রেপ্তার ১০ জনই মাদক কারবার ছাড়াও নিয়মিত মাদক সেবন করতো।

গ্রেপ্তাররা হলেন- রুবায়াত (৩২), মো রোহিত হোসেন (২৭), মাসুম হান্নান (৪৯), মো আমান উল্লাহ (৩০), মোহাইমিনুল ইসলাম ইভান (২৯), মুসা উইল বাবর (৩৯), সৈয়দা আনিকা জামান ওরফে অর্পিতা জামান (৩০), লায়লা আফরোজ প্রয়া (২৬) , তানজীম আলী শাহ ও মো হাসিবুল ইসলাম (২২)।

তাদের কাছ থেকে ৫০০ গ্রাম আইস ও ৫ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জানাচ্ছে, ৫০০ গ্রাম আইস থেকে ১ লাখ ইয়াবা তৈরি করা সম্ভব। গতকাল শুক্রবার বিকেল থেকে আজ শনিবার ভোর চারটা পর্যন্ত অধিদপ্তর এই অভিযান চালায়। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে আলাদাভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আটটি মামলা করবে।

মাদক অধিদপ্তরের কর্মকর্তা মেহেদী হাসান বলেন, তাদের প্রত্যেকের সাত-আটজন করে বাঁধা ক্রেতা আছে। তারা ১ গ্রাম আইস ১০ থেকে ১২ হাজার টাকায় কেনাবেচা করতেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেমিস্ট শফিকুল ইসলাম সরকার জানান, ক্রিস্টাল মেথ বা আইস ইয়াবার চেয়ে ২০ গুণ শক্তিশালী।

মাদক কর্মকর্তারা বলছেন, এই মুহূর্তে ইয়াবার চেয়ে তারা অভিযানে ক্রিস্টাল মেথ বা আইস পাচ্ছে বেশি। এটি দেখতে তালমিছরির মতো এবং ১ গ্রাম আইস দিয়ে ৫০০ ইয়াবা তৈরি করা সম্ভব।

অধিদপ্তরের কর্মকর্তারা আরও জানান, তারা বনানী, গুলশান, বারিধারাসহ রাজধানীর অভিজাত এলাকায় মাদক বিক্রি করে আসছিলো। এদের মধ্যে দুজন নারী মাদকব্যবসায়ী আছে। গ্রেপ্তার প্রত্যেকে অভিজাত পরিবারের। মাদক আইসের নেটওয়ার্ক ধরতে আটকদের রিমান্ডে নেয়ার কথা জানান কর্মকর্তারা।