ইউএইচএফপিও কনফারেন্স ২০২১ অনুষ্ঠিত

স্বাস্থ্য

বিশেষ প্রতিবেদক : উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের পেশাগত সংগঠন UHFPO FORUM কর্তৃক UHFPO Conference 21 এর আয়োজন করা হয়।


বিজ্ঞাপন

সারাদেশের ৪৯৩ জন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (UHFPO) দের নিয়ে দুইদিন ব্যাপী এ আয়োজনের শুভ উদ্ধোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক, এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাংসদ ও বীকন ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইবাদুল করিম, এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. এম এ আজিজ।

উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ও স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক ডা. মীর মোবারক হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথি গন এই আয়োজনকে সাধুবাদ জানান। উপস্থিত বিএমএ ও স্বাচিপ এর নেতৃবৃন্দ ইউএইচএফপিও ও চিকিৎসকদের দাবি সমূহ উত্থাপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের মন্ত্রী তাদের সকল দাবি দাওয়ার সাথে একমত প্রকাশ করে বলেন “ভালো অবিভাবকদের কাছে কিছু চাইতে হয় না, এমনিতেই পাওয়া যায়। কাজ সুষ্ঠু ভাবে করেন, পাবেন।”

তিনি করোনা মোকাবেলায় ও টিকা প্রদান কার্যক্রম বাস্তবায়নে ইউএইচএফপিওদের ভূমিকার প্রশংসা করেন।
তিনি এই আয়োজনের জন্য ফোরামকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ফোরামের লোগো উন্মোচন করেন।