সাদিয়া ইসলাম মৌ এর শুভ জন্মদিন

Uncategorized বিনোদন

বিনোদন প্রতিবেদক ঃ মঙ্গলবার ২১ জুন জনপ্রিয় মডেল, নৃত্য শিল্পী, ও সফল একজন নাট্য অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ এর শুভ জন্মদিন। ১৯৭৬ সালের ২১শে জুন তিনি জন্মগ্রহণ করেন।
বাংলাদেশের একজন মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী
তার প্রথম মডেল ক্যারিয়ার শুরু হয় ১৯৮৯ সালে। তিনি বেশ কিছু টেলিভিশন নাটকেও অভিনয় করেছেন। মৌ এর মা রাশা ইসলাম ছিলেন বাংলাদেশের স্টিল অ্যাড মডেলিং-এর পথিকৃৎ এবং বাংলাদেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী। সাড়ে তিন বছর বয়সে মৌ যখন স্কুলে ভর্তি হলেন, তখনই তাকে নাচের স্কুলে ভর্তি করে দিয়েছিলেন তার মা। মায়ের আগ্রহেই বুলবুল ললিতকলা একাডেমিতে ভর্তি হন। তার শিক্ষক ছিলেন রাহিজা খানম ঝুনু এবং কবিরুল ইসলাম রতন।

মৌ বাংলাদেশের একজন মডেল হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০০ এর দশকে তিনি সবচেয়ে সফল নারী মডেল। তিনি একজন সফল নৃত্যশিল্পীও। তিনি চিত্রাঙ্গদা, শ্যামা, মায়ার খেলা, চণ্ডালিকা, নকশীকাঁথার মাঠ, ইত্যাদি নাটকে অভিনয় করেছেন। তিনি সবলীল অভিনয় করেন। ১৯৯৪ সালে তিনি প্রথম অভিনয় করেন টেলিভিশন নাটক “অভিমানে অনুভবে”-এ। মৌ অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটকগুলো হলোঃ অল দ্য বেস্ট, বদনাম, মনে পড়ে রুবি রায়, নীল আকাশ প্রেম বিষ, ইত্যাদি।
মডেলিং-এ এখন খুব কম দেখা দিলেও নৃত্য করেন নিয়মিত। বর্তমানে তিনি বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস (বাফা)-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আছেন।
মৌ জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসনকে বিয়ে করেন। তার মেয়ের নাম পুস্পিতা এবং ছেলের নাম পূর্ণ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *