পরিবেশ অধিদপ্তর কর্তৃক বিশ্ব মরুময়তা ও খরা প্রতিরোধ দিবস ২০২২ উদযাপন

Uncategorized জাতীয়

নিজস্ব প্রতিবেদক ঃ বিশ্ব মরুময়তা ও খরা প্রতিরোধ দিবস ২০২২ উপলক্ষে United Nations Convention to Combat Desertification (UNBCCD) –এর নির্ধারিত প্রতিপাদ্য “Rising Up Drought together” বিষয়ে গতকাল সোমবার ২০ জুন, বেলা ৩ টায় পরিবেশ অধিদপ্তরের নতুন ভবনের ৩য় তলার মিলনায়তনে একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ মহোদয়ের সভাপতিত্বে উক্ত সেমিনারে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি, প্রধান অতিথি এবং উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, এমপি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

“Ecosystem-based approaches to Adaptation (EbA) in the Drought-Prone Barind tract and Haor Wetland Area” শীর্ষক প্রকল্পটির অর্থায়নে উক্ত সেমিনারে বক্তারা বাংলাদেশ ও বিশ্বের প্রেক্ষাপটে মরুময়তা ও খরার কারণ, প্রাদুর্ভাব, করণীয় সম্পর্কে তথ্য বহুল আলোচনা করেন।

মহাপরিচালক বলেন, পরিবেশ অধিদপ্তর কর্তৃক প্রণীত SLM মরুময়তা ও খরা প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থপন (নিয়ন্ত্রণ) আইন- ২০১৩, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এবং পরিবেশ সংরক্ষণ বিধিমালা-১৯৯৭ এর আলোকে পরিবেশ অধিদপ্তর প্রশাসনিক মন্ত্রণালয়ের নির্দেশনাক্রমে মরুময়তা ও খরা প্রতিরোধে কাজ করে যাচ্ছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *