তিন মন্ত্রণালয় ও এক বিভাগে নতুন সচিব

অর্থনীতি এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : তথ্য মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই চার মন্ত্রণালয় ও বিভাগে নতুন সচিব নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।


বিজ্ঞাপন

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসা কামরুন নাহারকে তথ্য সচিবের দায়িত্ব দিয়েছে সরকার। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে পদোন্নতি দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। রাজউকের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) সুলতান আহমেদ পদোন্নতি পেয়ে বিদ্যুৎ বিভাগের সচিবের দায়িত্ব পেয়েছেন। স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মাহবুব হোসেনকে সচিব হিসেবে পদোন্নতি দিয়ে পাঠানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে কামরুন নাহারকে সরকারের প্রধান তথ্য কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয় সরকার। ওই পদে দায়িত্বে তিনিই দেশের প্রথম নারী। চলতি বছরের জানুয়ারিতে তাকে রাষ্ট্রপতির দশ শতাংশ কোটায় প্রেষণে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব দেওয়া হয়। গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদেও কাজ করেছেন তিনি।

পরিবর্তন আসা বাকি তিনটি সচিব পদের মধ্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে জ্যেষ্ঠ সচিব হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. রইছউল আলম মণ্ডল এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইনের চাকরির মেয়াদ শেষ হচ্ছে বছরের শেষ দিন মঙ্গলবার। আর বিদ্যুৎ বিভাগের জ্যেষ্ঠ সচিব ড. আহমদ কায়কাউসকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের দায়িত্ব দিয়ে রোববারই আদেশ জারি হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *