বিশ্ব মান দিবস উপলক্ষে বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিস বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি  পালন করবে 

Uncategorized আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি  :  আগামীকাল ১৪ অক্টোবর, ৫৪তম বিশ্ব মান দিবস। ১৯৭৪ সালে বাংলাদেশ আইএসও এর সদস্য পদ লাভের পর থেকে দেশে প্রতি বছর এ দিবস পালন করে আসছে। আইএসও সদস্যভুক্ত বিশ্বের ১৭৭টি দেশের সাথে একাত্ম হয়ে বাংলাদেশেও এবছর যথাযথ মর্যাদায় দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী উদযাপনের মাধ্যমে ৫৪তম বিশ্ব মান দিবস পালিত হতে যাচ্ছে।


বিজ্ঞাপন

বিশ্ব মান দিবস উপলক্ষে দিবসটি পালন করতে  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিস ও হাতে নিয়েছে নানারকম কর্মসুচী।

এবারের বিশ্ব মান দিবসের প্রতিপাদ্য বিষয় হলো ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে মান’ দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, শিল্পমন্ত্রী, প্রতিমন্ত্রী ও শিল্প সচিব পৃথক পৃথক বাণী দিয়েছেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে বিএসটিআই’র প্রধান কার্যালয়ের পাশাপাশি বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহে আলোচনা সভাসহ প্রচার-প্রচারণামূলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

এছাড়া দিবসটি সম্পর্কে জনসাধারণের মধ্যে প্রচার/প্রচারণার জন্য রংপুর মহানগরীসহ অত্র বিভাগের সকল জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিশ্ব মান দিবসের শ্লোগান সম্বলিত ব্যানার, ফেস্টুন ও পোষ্টার টাঙানো হয়েছে।

রংপুরে যথাযথ মর্যাদায় দিবসটি উদ্যাপন উপলক্ষ্যে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ১৪ অক্টোবর, সকাল সাড়ে  ১০  এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ মনিরুজ্জামান, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি  মোঃ আব্দুল বাতেন, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি জনাব মোঃ আকবর আলী, রংপুর মেটোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি  মোঃ রেজাউল ইসলাম মিলন এবং রংপুর ক্যাবের সভাপতি মোঃ আব্দুর রহমান।

উক্ত  অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশেদুর হাসান। স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর উপপরিচালক ও অফিস প্রধান মফিজ উদ্দিন আহমাদ।

উক্ত অনুষ্ঠানে শিল্প ও বণিক সমিতি, ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প উদ্যোক্তা, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং সরকারী, বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *