বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের অভিযানে সোনামসজিদ সীমান্ত থেকে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রিপিস ও শাল চাদরসহ ট্রাক জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রাজশাহী সারাদেশ

বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের অভিযানে ২১০ বস্তা চায়না ক্লে পাউডারের নিচে লুকায়িত ৬০৬ পিস ভারতীয় শাড়ি, ৬৩৬ পিস থ্রিপিস, ৩১ পিস ওড়না এবং ১৬৩৫ পিস শাল চাদর উদ্ধার।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) গতকাল রাতে নিজস্ব গোয়েন্দা সূত্রে জানতে পারে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সোনামসজিদ সীমান্তের ভেহিক্যাল স্ক্যানার রাস্তা দিয়ে অবৈধভাবে ট্রাকে করে ভারতীয় পণ্য বাংলাদেশে চোরাচালান হতে পারে।

এমন তথ্যের প্রেক্ষিতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র রহনপুর  ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়ার দিকনির্দেশনায় সোনামসজিদ বিওপির নায়েক মোঃ সাখাওয়াত হোসেনের নেতৃত্বে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র একটি আভিযানিক দল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্তবর্তী পিরোজপুর ভেহিক্যাল স্ক্যানার রাস্তার ওপর যানবাহন তল্লাশি শুরু করে।

আনুমানিক রাত ১২ টা ১০ মিনিটের সময়  সোনামসজিদ স্থলবন্দর থেকে কানসাটের দিকে যাওয়ার পথে ঢাকা মেট্রো ট-২২-৬৩৮৩ ট্রাকটিকে বিজিবি টহলদল থামার জন্য সংকেত দিলে ট্রাকটির চালক ট্রাকটি ফেলে দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে আজ বুধবার  সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র নেতৃত্বে ম্যাজিস্ট্রেট, পুলিশ ও কাস্টমস কর্মকর্তার সমন্বয়ে গঠিত টাস্কফোর্স দল আটককৃত ট্রাকটি তল্লাশি করে ২১০ বস্তা চায়না ক্লে পাউডারের নিচে লুকায়িত ৬০৬ পিস ভারতীয় শাড়ি, ৬৩৬ পিস থ্রিপিস, ৩১ পিস ওড়না এবং ১৬৩৫ পিস শাল চাদর উদ্ধার করে।

ট্রাকভর্তি মালামালের আমদানীকারক মুকুল ট্রেডার্স এর মালিক মোঃ রফিকুল ইসলাম বলে জানা যায়। আটককৃত ট্রাকসহ চোরাচালানী মালামালের আনুমানিক সিজারমূল্য ২,৯২,০৬,০০০ (দুই কোটি বিরানব্বই লক্ষ ছয় হাজার) টাকা।জব্দকৃত মালামাল চাঁপাইনবাবগঞ্জ কাস্টমসে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *