আমু-তোফায়েল নির্বাচনে সমন্বয়ক হতে পারবেন না

এইমাত্র জাতীয় রাজধানী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু সমন্বয়কের দায়িত্ব পালন করতে পারবেন না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। শনিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে তোফায়েল আহমেদের নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এই কথা বলেন।
নূরুল হুদা বলেন, আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ ঢাকার ২ সিটিতে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু নির্বাচনী এলাকায় রাজনৈতিক কর্মসূচি করতে পারবেন।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এবং আরেক সদস্য তোফায়েল আহমেদকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে।
এর আগে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বৈঠক করেন সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।
ইসির পক্ষ থেকে সিইসি, কমিশনার মাহবুব তালুকদার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, মো. রফিকুল ইসলাম ও বেগম কবিতা খানম বৈঠকে উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট হবে। এবারই প্রথম দুই সিটিতে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে ভোট হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *